সর্বশেষ আপডেট : ২২ মিনিট ৯ সেকেন্ড আগে
শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বর্তমান ‘অবৈধ’ সরকারের জনসমর্থন নেই: মির্জা ফখরুল

নিউজ ডেস্ক:: বাংলাদেশের রাজনীতিকে কবর দেওয়া হয়েছে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, এদেশের রাজনীতিকে বি-রাজনীতিকীকরণের জন্য অনেক আগেই ষড়যন্ত্র শুরু হয়েছিল। বর্তমান ‘অবৈধ’ সরকারের কোনো জনসমর্থন নেই। তারা বন্দুকের নল দিয়ে জোর করে টিকে আছে।

আজ শনিবার দুপুরে পুরানো পল্টনের মুক্তি ভবনে কল্যাণ পার্টির চতুর্থ জাতীয় কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘বাংলাদেশের রাজনীতিকে বি-রাজনীতিকীকরণের ষড়যন্ত্র এক এগারো সরকারের অনেক আগেই শুরু হয়েছিল। পরে এক/এগারোর মতো একটি অবৈধ সরকার পেছনের দরজা দিয়ে ক্ষমতায় এসেছিল। সেই সময় আজকের অবৈধ সরকারের প্রধানমন্ত্রী বলেছিলেন, সেই সরকার তাদের আন্দোলনের ফসল। এসব কথা আমরা ভুলে যাইনি’।

এ সময় ‘বিএনপির কারও বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়নি’-প্রধানমন্ত্রীর এমন বক্তব্যেরও সমালোচনা করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, এদেশের মানুষ জানে বিএনপি নেতাদের বিরুদ্ধে যেসব মামলা হয়েছে, খালেদা জিয়াকে যে মামলায় সাজা দেওয়া হয়েছে, সেগুলো মিথ্যা মামলা নাকি, সত্য।

মির্জা ফখরুল বলেন, ‘এই সরকার চক্রান্তকারীদের সঙ্গে আপোস করে ক্ষমতায় টিকে আছে। আজকে আওয়ামী লীগ জনগণ থেকে সম্পূর্ণ দূরে। জনগণের সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই। তারা সম্পূর্ণ দেউলিয়া হয়ে গেছে। শুধুমাত্র বন্দুকের নল দিয়ে জোর করে টিকে আছে। তারা আজকে রাষ্ট্রযন্ত্রকে সম্পূর্ণ করায়ত্ব করে টিকে আছে। জোর করে ক্ষমতায় বেশিদিন টিকে থাকা যায় না। বিশ্বের ইতিহাস তাই বলে।’

এ ছাড়াও খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ উল্লেখ করে ফখরুল বলেন, তিনি এখন চলতে পারেন না, কিছু খেতে পারেন না। আমরা বারবার দাবি জানিয়েছি তাকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেওয়ার জন্য। আমরা মনে করি না, সেখানে (বিএসএমএমইউ) তার সঠিক চিকিৎসা হবে।’




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: