সর্বশেষ আপডেট : ৪০ মিনিট ৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট বিভাগে শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষক নির্বাচিত হলেন শ্রীমঙ্গলের কামরুল হাছান

মৌলভীবাজার সংবাদদাতা ::
সিলেট বিভাগের শ্রেষ্ঠ মাধ্যমিক প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার মোহাজেরাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুল হাছান। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯ইং, প্রতিযোগিতায় তিনি সিলেট বিভাগের শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে এক পত্রের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন সিলেট আ লিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রফেসর হারুনুর রশিদ। এর আগে মোহাজেরাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুল হাছান বছরেই শ্রীমঙ্গল উপজেলা এবং মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছিলেন।

কামরুল হাছান কুমিল্লা জেলার ব্রাহ্মনপাড়া থানাধীন পোমকাড়া গ্রামের মৃত মোঃ ইব্রাহিম মিয়ার বড় পুত্র। তিনি এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে এমএ ফাস্ট ক্লাস পেয়ে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন। এরপর ১৯৮৭ সাল থেকে ১৯৯৯ সাল পর্যন্ত কুমিল্লার বিভিন্ন স্কুলে শিক্ষকতা করেন। ২০০০ সালে শ্রীমঙ্গল উপজেলার মোহাজেরাবাদ গ্রামের জনাজীর্ন অবস্থায় এবং অনুমতিহীন মোহাজেরাবাদ উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন।

এলাকার সর্বস্তরের মানুষের সহযোগিতায় ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির ঐকান্তিক প্রচেষ্টায় ২০০০ সালের পহেলা জানুয়ারি থেকে ৩ বছরের জন্য বিদ্যালয়টি প্রাথমিক অনুমোদন পায়। ২০০৩ সালে নবম শ্রেণির মানবিক ও ব্যবসায় শাখা এবং পরবর্তীতে বিজ্ঞান শাখা খোলার অনুমতি লাভ করে। ২০০৪ সালের পহেলা মে থেকে নিম্ন মাধ্যমিক এমপিভূক্তি লাভ করে বিদ্যালয়টি। ২০১০ সালে বিদ্যালয়টি পূর্ণ হাইস্কুল রুপে এমপিভূক্তি হয় এবং ২০১১-২০১২ অর্থ বছরে নতুন ভবন নির্মান হয়।

কামরুল হাছান বর্তমানে স্বাধীনতা শিক্ষক পরিষদ এবং শিক্ষক ফোরাম শ্রীমঙ্গলের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। সম্মাননা ক্রেস্ট’র অনুভূতি জানতে চাইলে কামরুল হাছান জানান-৩৪ বছরের শিক্ষকতার জীবনে আরো একটি বড় প্রাপ্তি হলো আজকের এ অর্জন। মোহাজেরাবাদ উচ্চ বিদ্যালয়ে আমি ২০ বছর ধরে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করছি। আজকের দিন আমার কাছে স্মরণীয় একটি দিন। আজ থেকে দায়িত্ব আরো বেড়ে গেল।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: