সর্বশেষ আপডেট : ৩১ মিনিট ৫৮ সেকেন্ড আগে
শনিবার, ২০ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মণিপুরী নৃত্যশিল্প সিলেটের জন্য সম্মান বয়ে নিয়ে এসেছে —ইকরামুল কবির

নিজস্ব সংবাদদাতা ::
সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির বলেছেন, সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে একটি জাতির স্বকীয়তার সংরক্ষণ হয়। নৃত্যশিল্পের চর্চার মাধ্যমে তেমনি শিশুদের সুপ্ত প্রতিভার বিকাশ সাধন হয়। মণিুপরী নৃত্যশিল্প সিলেটের জন্য জাতীয় পর্যায়ে সম্মান বয়ে নিয়ে এসেছে। মণিপুরী নৃত্য শিল্পের প্রসারের জন্য সবাইকে আন্তরিক হতে হবে।

একাডেমি ফর মণিপুরী কালচার এন্ড আর্টস (এমকা)-এর উদ্যোগে সপ্তাহব্যাপী কত্থক নৃত্য কর্মশালার সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বৃহস্পতিবার (৪ এপ্রিল) বিকালে নগরীর মির্জাজাঙ্গালস্থ মণিুপরী রাজবাড়িতে এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন একাডেমি ফর মণিপুরী কালচার এন্ড আর্টস-এর সভাপতি সাংবাদিক দিগেন সিংহ। সনদপত্র বিতরণ পরবর্তীতে এমকার শিক্ষার্থীদের পরিবেশনায় নৃত্যানুষ্ঠানের আয়োজন করা হয়।

এমকার সাধারণ সম্পাদক শান্তনা দেবীর স্বাগত বক্তব্যে শুরু হওয়া অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ মণিপুরী সাহিত্য সংসদের সভাপতি কবি এ কে শেরাম, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব আব্দুল হান্নান, সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট-এর সভাপতি মিশফাক আহমদ মিশু, প্রশিক্ষক হিসেবে বক্তব্য রাখেন নৃত্যকলা কেন্দ্র, কানাডা-এর পরিচালক বিপ্লব কর। নৃত্যশিল্পী অচ্যুত চক্রবর্তী বর্ষণের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা, সিলেট-এর সহ সভাপতি নন্দিতা দাশ এবং অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন মোহাম্মদ মঈন উদ্দিন।

অনুষ্ঠানের শেষে নৃত্যকলা কেন্দ্র, কানাডা-এর পরিচালক বিপ্লব করের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন। কর্মশালায় অংশগ্রহণকারী ৩৫জন শিক্ষার্র্থীদের হাতে সনদপত্র তুলে দেন প্রধান অতিথি এবং অন্যান্য অতিথিবৃন্দ। উল্লেখ্য, সপ্তাহব্যাপী শিক্ষার্থীদের কত্থক নৃত্যের প্রশিক্ষণ দেন কত্থক নৃত্যবিশারদ বিপ্লব কর। অনুষ্ঠানে এমকার অন্যান্য প্রশিক্ষক এবং অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। ২০০৩ সাল থেকে মণিপুরী সংস্কৃতি লালন করে আসছে এমকা। অতিথিবৃন্দ এমকার এই কর্মশালার আয়োজনকে প্রশংসনীয় বলে মন্তব্য করেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: