সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ২৮ সেকেন্ড আগে
রবিবার, ১৭ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কোন স্মার্টফোনে পানি লাগলেও সমস্যা হবে না

তথ্যপ্রযুক্তি ডেস্ক:: ছবি তুলতে গিয়ে হঠাৎ প্রিয় স্মার্টফোনটি পড়ে গেল পানিতে! কিংবা অফিস ডেস্কে গ্লাস উল্টে পানি গেল স্মার্টফোনে! এমন তো হতেই পারে।

স্মার্টফোনের পানিনিরোধী ক্ষমতার নিরিখে দুটি রেটিং দেওয়া হয় IP67 ও IP68। এই রেটিংগুলো পাওয়া ফোনগুলোই আসলে ওয়াটারপ্রুফ হয়।

জেনে নিন পানিতে কোন স্মার্টফোনগুলোর সমস্যা হবে না –

Apple IPhone XS , XS Max ও XR – অ্যাপল আইওএস ১২ এবং এ১২ বায়োনিক চিপসেটে চলা ফোনটি IP68 রেটিং প্রাপ্ত। তাই এগুলো ২ মিটার অবধি পানিতে প্রায় ৩০ মিনিট পর্যন্ত ডুবে থাকতে পারে।

Samsung Galaxy S10 ও S10+ – স্যামসাংয়ের এই দুটি ফ্ল্যাগশিপ স্মার্টফোনই পানি প্রতিরোধে সক্ষম। স্যামসাং এর নিজস্ব এক্সিনসের প্রসেসর এবং অ্যান্ড্রয়েড পাই তে চলা এই ফোন দুটি IP68 রেটিং প্রাপ্ত।

Apple iPhone X – অ্যাপেলের এই স্মার্টফোনটি IP67 রেটিং প্রাপ্ত তাই এটি ১ মিটার গভীর পানিতে ৩০ মিনিট অবধি ডুবে থাকতে পারে।

Google Pixel 3 ও Pixel 3 XL – এই দুটি ফোনও প্রিমিয়াম রেঞ্জের অত্যন্ত জনপ্রিয় ফোন। এই দুটি ফোনেরও IP68 রেটিং রয়েছে। তাই দোলের সময় এই ফোনগুলো ব্যবহার করা যাবে।

Samsung Galaxy Note 9 – স্যামসাংয়ের এই স্মার্টফোনটিরও IP68 রেটিং রয়েছে। ১২ মেগাপিক্সেলের ওয়াইড এঙ্গেল লেন্স এবং ১২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্সসহ এটি অত্যন্ত জনপ্রিয় একটি ফ্ল্যাগশিপ ডিভাইস।

Huawei P20 Pro – এই ফোনটিরও IP67 রেটিং রয়েছে। ২০ মেগাপিক্সেলের মোনোক্রোম সেন্সর এবং ৪০ মেগাপিক্সেলের আরজিবি সেন্সর সহ এই ফোনটি অন্যতম সেরা একটি ক্যামেরা সেন্ট্রিক স্মার্টফোন।

Samsung Galaxy S9 ও S9+ – অ্যান্ড্রয়েড ৯.০ পাই, টেলিফটো লেন্স এক্সিনোস প্রসেসর সহ Samsung Galaxy S9 ও S9+ গত বছরের অন্যতম সেরা ফ্ল্যাগশিপ ডিভাইস। এই ফোন দুটিতেও IP68 প্রোটেকশন রয়েছে।

Hauwei Mate 20 Pro (পানি প্রতিরোধে সক্ষম) – ৬.৩৯ ইঞ্চি কার্ভড 2k ও এলইডি স্ক্রিন এবং ৪৩০০ এমএএইচ ব্যাটারিতে চলা এই ফোনটিতেও IP68 সুরক্ষা আছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: