সর্বশেষ আপডেট : ২২ মিনিট ১০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্রীমঙ্গলে ইয়েস এর বিশেষ হেলথ ক্যাম্পেইন অনুষ্ঠিত

শ্রীমঙ্গল সংবাদদাতা:: ‘‘স্বাস্থ্যসেবা সুযোগ নয়, মৌলিক অধিকার, আসুন অধিকার আদায়ে সোচ্চার হই’’এই শ্লোগান নিয়ে স্বাস্থ্য কর্তৃপক্ষ ও সেবাগ্রহীতাদের সাথে মৌলভীবাজারের শ্রীমঙ্গলের বিশেষ হেলথ ক্যাম্পেইন, সেবাগ্রহীতা ও মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত রবিবার সকাল ১১টায় উপজেলার কালিঘাট ইউনিয়নের খাইছড়া চা বাগান কমিউনিটি ক্লিনিক প্রাঙ্গনে ইয়েস গ্রুপ, শ্রীমঙ্গল এর সহযোগিতায় এ বিশেষ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রেম সাগর হাজরা। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার ডা. মো. সাখাওয়াৎ হোসেন সভাপতিত্বে ও ইয়েস সদস্য নীলোজ্যোতি গোস্বামী তুর্য্য এর সঞ্চালনায় বিশেষ অতিথি উপস্থিত ছিলেন কালিঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রানেশ গোয়ালা।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইয়েস গ্রুপের দলনেতা পারভেজ হাসান।খাইছড়া চা বাগান কমিউনিটি ক্লিনিকে স্বাস্থ্যসেবার মানোন্নয়ন বিষয়ক ইয়েস এর বিশেষ হেলথ ক্যাম্পেইন, সেবাগ্রহীতা ও মা সমাবেশ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সনাক সদস্য মো. বদরুল আলম, স্বাস্থ্য খাতে সেবার মানোন্নয়নে সনাক-টিআইবি’র কার্যক্রম, অর্জন ও প্রত্যাশার উপর বক্তব্য রাখেন স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক ও সনাক সহ-সভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচার্য, প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যার উপর বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্জ) প্রহ্লাদ চন্দ্র দেবনাথ, ইপিআই সংক্রান্ত আলোচনা করেন খাইছড়া কমিউনিটি ক্লিনিক এর স্বাস্থ্য সহকারি বিনয় সিং রাউতিয়া।

এছাড়া আর বক্তব্য রাখেন খাইছড়া চা বাগান কমিউনিটি ক্লিনিক সভাপতি শ্রীকুমার দুধবংশী, ৮নং কালিঘাট ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান পরাগ বারই, ইয়েস আহবায়ক ও সনাক সদস্য জিডিশন প্রধান সুছিয়াং, স্বজন সদস্য পরিমল সিং বাড়াইক, ও দি ডেইলি স্টার প্রতিনিধি মিন্টু দেশোয়ারা প্রমুখ ।

স্বাগত ও অতিথিদের বক্তব্যের পর মুক্ত আলোচনা শুরু হয়। আলোচ্য বিষয়গুলির মধ্যে ছিলো নারীদের সেবা সংক্রান্ত বিষয়, কিশোরীদের স্বাস্থ্য সমস্যা এবং প্রজনন ও মাতৃস্বাস্থ্য সেবা বিষয়ক। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাখাওয়াৎ হোসেন বলেন এখন হাসপাতালে ডাক্তার সব সময় থাকে, পরিস্কার পরিচ্ছন্নতা আগের চেয়ে ভালো। আপনারা শ্রীমঙ্গল উপজেলা হাসপাতালে সেবা নিতে আসুন। বিশেষ করে তিনি মা’দের স্বাস্থ্য সেবা নিয়ে কথা বলেন এবং শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্স এ যেসব সেবা দেয়া হয় তার প্রতিটি সেবা নিয়ে আলোচনা করেন। তিনি আরো বলেন আপনারা হাসপাতালমুখি হউন। অনুষ্ঠানে দুইশতাধিক মহিলা চা শ্রমিক অংশগ্রহণ করে স্বাস্থ্য সেবা বিষয়ক বিভিন্ন বিষয় জানতে পারেন। উক্ত অনুষ্ঠানে কিশোরী ও গর্ভবতী মহিলার বিভিন্ন স্বাস্থ্যজনিত সমস্যার কথা তুলে ধরেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাখাওয়াৎ হোসেন তাদের এই সমসস্যাগুলো গভীর মনযোগের সাথে শুনেন এবং প্রাথমিকভাবে কি ধরনের চিকিৎসা নিতে হবে তা বলেন।

সনাক, শ্রীমঙ্গলের পক্ষ থেকে সভায় উপস্থিত ছিলেন সনাক, স্বজন, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস্ সদস্যবৃন্দ এবং টিআইবি’র কর্মীবৃন্দ।
অনুষ্ঠান শেষে সনাকের পক্ষ থেকে সিটিজেন চার্টার, ইনডিকেটর, তথ্য কর্মকর্তার নেইম বোর্ড ও অভিযোগ বক্স ক্লিনিক কর্তৃপক্ষকে প্রদান করেন উপস্থিত অতিথিবৃন্দ।
মূল উদ্দেশ্য ছিলো খাইছড়া চা বাগান কমিউনিটি ক্লিনিকের গুনগত মানবৃদ্ধি করা এবং সেবাগ্রহিতাদের সেবা নিতে অগ্রহী করা।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: