সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইতিহাস তৈরি করে শিকাগোর মেয়র হলেন সমকামী লরি

আন্তর্জাতিক ডেস্ক:: যুক্তরাষ্ট্রের শিকাগো শহরে প্রথমবারের মতো একজন আফ্রিকান-আমেরিকান সমকামী নারী মেয়র নির্বাচিত হয়ে ইতিহাস গড়েছেন। রাজনৈতিকভাবে অনভিজ্ঞ লরি লাইটফুট নামের ওই নারী ছিলেন দেশটির ফেডারেল সরকারের একজন প্রসিকিউটর।

বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে, লরি লাইটফুট ১৩ জনকে হারিয়ে শিকাগোর মেয়র নির্বাচিত হয়েছেন। ভোট শুরু হওয়ার পর থেকে চূড়ান্ত ধাপ পর্যন্ত ৭৪ শতাংশের বেশি সমর্থন পেয়ে মেয়র নির্বাচিত হওয়ার পথে এগিয়ে ছিলেন। মেয়র পদে নির্বাচিত হওয়ার পর তিনি সমকামী স্ত্রী ও মেয়েকে নিয়ে বিজয় উদযাপন করেন।

বুধবার রাতে মেয়র পদে নির্বাচিত হওয়ার খবর শুনে উপস্থিত জনতার সামনে তিনি বলেন, ‘এখানে যারা আছে তার বাইরেও অনেক ছোট ছোট বাচ্চা এখন আমাদের দেখছে। তারা একটা নতুন শুরু সম্পর্কে জানতে পারলো, যা অন্য সব কিছুর চেয়ে কিছুটা হলেও আলাদা।’

লরি লাইটফুটের বয়স ৫৬ বছর। তাকে মেয়র পদে অন্য বর্ণের একজন হিসেবেই দেখা হয়। নির্বাচনী প্রচারণায় তিনি রাজনীতি থেকে দুর্নীতি কমানো ও স্বল্প আয়ের পরিবারগুলোকে সাহায্য করার ঘোষণা দিয়েই জয়ী হয়েছেন বলে বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে।

এসব প্রতিশ্রুতি ছাড়াও বন্দুক সন্ত্রাস কিংবা অপরাধ ও পুলিশ ব্যবস্থাও লাইটফুটের নির্বাচনী প্রচারণায় গুরুত্ব পায়। শিকাগোতে গণহারে সহিংসতার ঘটনা ও হত্যার পরিমাণ দিন দিন বাড়তে থাকার প্রেক্ষিতে এসব প্রতিশ্রুতি দেন তিনি। প্রসঙ্গত, তিনি এর আগে শিকাগো পুলিশ টাস্কফোর্সের নেতৃত্ব দিয়েছিলেন।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: