সর্বশেষ আপডেট : ১৮ মিনিট ৪৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভিয়েনা বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থীর সাফল্য

প্রবাস ডেস্ক:: অস্ট্রিয়ার ভিয়েনা বিশ্ববিদ্যালয়ে মেধা তালিকায় প্রথম স্থান অর্জন করেছে বাংলাদেশের মেয়ে মুন্নি ইসলাম। তার এই অর্জনে ভিয়েনায় প্রবাসী বাংলাদেশিদের মধ্যে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (২ এপ্রিল) ভিয়েনা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স অনুষদ মুন্নি ইসলামের হাতে আনুষ্ঠানিকভাবে সার্টিফিকেট তুলে দেন। গত মাসে তিনি ওই অনুষদ থেকে মেধা তালিকায় প্রথম স্থান অধিকার করেন।

জানা গেছে ভোলার লালমোহন উপজেলার এই কৃতি সন্তান ২০০২ সালে বাবা-মায়ের সঙ্গে ভিয়েনা যান। এরপর স্থানীয় এক স্কুলে উচ্চ মাধ্যমিক শেষ ভিয়েনা বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সাইন্স অনুষদে ভর্তি হন।

এ বিষয়ে মুন্নি ইসলাম বলেন, আমি খুব আনন্দিত। এজন্য সর্বপ্রথম আমার বাবা-মাকে ধন্যবাদ জানাই। কারণ তাদের সহযোগিতা না পেলে আমি হয়তো এই সাফল্য লাভ করতে পারতাম না।

তিনি আরও বলেন, ভিয়েনার মত একটি প্রাচীন বিশ্ববিদ্যালয় থেকে ১ম স্থান অধিকার করে পড়ালেখা শেষ করতে পারায় নিজেকে বাঙালী হিসেবে গর্বিত মনে হচ্ছে।

নিজের ইচ্ছা শক্তি এবং চেষ্টা থাকলে সাফল্য অর্জন করা যায় উল্লেখ করে ভবিষ্যতে আরও তরুণ বাংলাদেশি শিক্ষার্থীরা মেধা তালিকায় স্থান দখল করে দেশের সুনাম অক্ষুন্ন রাখবে বলে আশা প্রকাশ করেন এই মেধাবী।

অনুষ্ঠানে খন্দকার হাফিজুর রহমান, আখতার হোসেন, মাহবুবুর রহমান, শাহ কামালসহ প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

মুন্নি ইসলামের বাবা সাইফুল কবির ১৯৯০ সাল থেকে অস্ট্রিয়ায় বসবাস করছেন। বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামী লীগ, অস্ট্রিয়া শাখার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। সাইফুল কবির এবং তার সহধর্মিণী লুৎফুননেছা মেয়ের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: