সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৩৪ সেকেন্ড আগে
শনিবার, ২০ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভিপি নুরের মুখে ডিম ছুঁড়ে মারলো কে?


ডেইলি সিলেট ডেস্ক:: ডাকসু ভিপি নুরুল হক নুরকে এস এম হলে মারধরের অভিযোগ পাওয়ার পর পরই ডাকসুর ভিপি এই ঘটনায় জড়িতদের বহিষ্কারসহ চার দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়েছেন। মঙ্গলবার (২ এপ্রিল) রাত থেকে অবস্থান কর্মসূচি শুরু করেন তিনি।

জানা যায়, এক ছাত্রকে পিটিয়ে আহত করার বিচার দাবিতে মিছিল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এস এম হলে গেলে ডাকসুর ভিপি নুরুল হক নূরসহ শিক্ষার্থীদের উপর ডিম ছুঁড়ে মারা হয়। এখন প্রশ্ন উঠেছে এই ডিম মেরেছে।

যদিও নুরু দাবি করেছেন ছাত্রলীগের কর্মীরা এই কাজ করেছে। কিন্তু এককভাবে কারো নাম খুঁজে পাওয়া যাচ্ছে না। একজন নির্বাচিত ভিপির উপর ডিম ছুঁড়ে মারার মতো ঔদ্ধত্য হয় কি করে? সেটাই এখন ঢাবি শিক্ষার্থীদের প্রশ্ন।

এদিকে দাবি পূরণ না হওয়া পর্যন্ত অবস্থান থেকে না সরার ঘোষণা দিয়ে নূর বলেছেন, ‘দাবি আদায় করেই এখান থেকে উঠব। যদি দাবি আদায় করতে পারি তাহলেই শিক্ষার্থীদের মাঝে ফিরে যাব। আর দাবি আদায় করতে না পারলে প্রয়োজনে লাশ হয়ে ফিরব।’

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এসএম হল থেকে ফিরেই ভিসির বাংলোর সামনে অবস্থান নেন নূর ও তার সহকর্মীরা। ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন খাঁনসহ কোটা সংস্কার আন্দোলনের নেতারা রয়েছেন তার সাথে। স্বতন্ত্র প্রার্থী হিসেবে ডাকসুর ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতা করা অরণি সেমন্তি খানকেও দেখা গেছে সেখানে।

গত মাসে অনুষ্ঠিত ডাকসু ও হল সংসদের নির্বাচনের সময় এসএম হলে সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র জমা দিয়েও শেষ মুহূর্তে প্রত্যাহার করা ফরিদ হাসানকে সোমবার রাতে পিটিয়ে আহত করেন ছাত্রলীগ নেতাকর্মীরা। বর্তমানে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে ভর্তি ফরিদের মাথায় ডান কানের পাশে ও চোখের উপরে জখম হয়েছে, সেখানে ৩২টি সেলাই পড়েছে।

এ হামলায় জড়িতদের বিচার দাবিতে নূরের নেতৃত্বে বিকালে টিএসসির রাজু ভাস্কর্য থেকে মিছিল বেরোয়। শতাধিক শিক্ষার্থীসহ মিছিল নিয়ে নূর এস এম হলে ঢুকলে তাদের ওপর হামলা হয়।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: