সর্বশেষ আপডেট : ৩ মিনিট ২৪ সেকেন্ড আগে
শুক্রবার, ১৯ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জনদূর্ভোগ কমাতে অবৈধ ট্রাক স্ট্যান্ড অপসারণে ছাড় দেওয়া হবে না – মেয়র আরিফ

ডেইলি সিলেট ডেস্ক:: সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, নগরীতে এখন আর কোন ধরণের অবৈধ গাড়ী স্ট্যান্ড থাকবেনা। নগরীর পারাইরচকে স্থাপিত ট্রাক টার্মিনালে থাকবে ট্রাক, কাভার্টভ্যান ও পিকআপ। আর কেন্দ্রীয় বাস টার্মিনাল আধুনিকায়ন কাজ শেষ হওয়ার পর এখানে থাকবে সব ধরনের বাস।

তিনি মঙ্গলবার (২ এপ্রিল) নগরীর প্রবেশমূখ চন্ডিপুল থেকে দক্ষিণ সুরমার হুমায়ুন রশীদ চত্বর পর্যন্ত অবৈধ ট্রাক স্ট্যান্ড অপসারণ অভিযান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন। অভিযানে অবৈধ ট্রাক স্ট্যান্ড থেকে সকল ট্রাক সরিয়ে পারাইরচকে সিসিকের নব নির্মিত ট্রাক টার্মিনালে ট্রাক, পিকআপ ও কাভার্টভ্যান নেয়া হয়।

এসময় মেয়র বলেন, এসব সড়কের পাশে সারি সারি ট্রাক রাখায় নগরীতে যানজটের পাশাপাশি নগরীর সৌন্দর্য বিনষ্টের কারণ হয়ে দাঁড়িয়েছিল। মেয়র বলেন, নির্দিষ্ট গাড়ি পার্কিং ছাড়া এখন থেকে অবৈধভাবে নগরীর সড়ক ও রাস্তার পাশে যানবাহন পার্কিং করে রাখা যাবে না। ভবিষ্যতে এসমস্ত জায়গায় আবার ট্রাক রাখার পায়তারা করা হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুশিয়ারী প্রদান করেন মেয়র আরিফু হক চৌধুরী। এছাড়া এসময় অবৈধ ট্রাক স্ট্যান্ডকে ঘিরে গড়ে উঠা দোকানপাটও উচ্ছেদ করা হয়।

মেয়র আরিফুল হক চৌধুরী জানান, নগরীতে যানজট ও জনদূর্ভোগের অন্যতম একটি কারণ হলো এই অবৈধ ট্রাক স্ট্যান্ডগুলো। জনদূর্ভোগ কমাতে অবৈধ ট্রাক স্ট্যান্ড অপসারণে কোন ধরণের ছাড় দেওয়া হবে না। নগরীর সকল অবৈধ ট্রাক স্ট্যান্ড পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে বলে জানান তিনি।

এসময় এসএমপি (ট্রাফিক) ডিসি ফয়সল মাহমুদ, এডিসি নিকুলিন চাকমা, সিসিকের ভারপ্রাপ্ত সচিব নুর আজিজুর রহমান, দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খায়রুল ফজল, নির্বাহী প্রকৌশলী আলী আকবর সহ সিসিকের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ছাড়াও উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট, বিআরটিএর প্রতিনিধি, ট্রাক মালিক গ্রুপের নেতৃবৃন্দ, ট্রাক চালক শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ সহ বিপুল সংখ্যক পুলিশ।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: