সর্বশেষ আপডেট : ৪ মিনিট ২৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বঙ্গবন্ধু মেডিক্যালে যেভাবে চলছে খালেদা জিয়ার চিকিৎসা

নিউজ ডেস্ক:: বেগম খালেদা জিয়াকে আবারো ভর্তি করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে। তিনি ডায়াবেটিস, খাবার অরুচি, অনিদ্রা এবং শরীরের বিভিন্ন জয়েন্টের ব্যথায় ভুগছেন। গতকাল বেলা পৌনে ১টায় তাকে ক্যাবিন ব্লকের ৬২১ নম্বর রুমে ভর্তি করা হয়। পাশের ৬২২ নম্বর রুমে থাকবেন কারাগারের সংশ্লিষ্ট লোকজন।

বিশ্ববিদ্যালয়ের ইন্টারনাল মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা: জিলন মিঞা সরকারের নেতৃত্বে মেডিক্যাল বোর্ডের চিকিৎসকেরা তাকে দেখতে যান। চিকিৎসকেরা বের হয়ে এলে বিশ্ববিদ্যালয়ের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুল হক। সাংবাদিকদের জানান, গত ২৮ মার্চ বেগম খালেদা জিয়ার জন্য নতুন করে বোর্ড গঠন করা হয়। গতকাল বোর্ডের সদস্যদের সাথে আরো দু’জন চিকিৎসক ছিলেন। মাহবুবুল হক জানান, তার শারীরিক দুর্বলতা রয়েছে। খাবারে অরুচি রয়েছে। তিনি অনিয়ন্ত্রিত ডায়াবেটিসে ভুগছেন। তার ব্লাড সুগার ১৪ (রেনডম)। নিদ্রাহীনতার সমস্যাও রয়েছে তার। পায়ের জয়েন্টে ব্যথা পাচ্ছেন তিনি। হাঁটা চলা করতে পারেন না তিনি আগে থেকেই। একজনের সাহায্য নিয়ে হাঁটেন।

বেগম খালেদা জিয়া চিকিৎসকদের কাছে তার শারীরিক সমস্যাগুলো বিস্তারিত বলেছেন। ব্রিগেডিয়ার মাহবুবুল হক আরো জানান, এখন থেকে একজন চিকিৎসক প্রতিদিন নিয়োজিত থাকবেন তাকে দেখার জন্য। সেই চিকিৎসক তাকে দেখার পাশাপাশি প্রতিদিন চিকিৎসার অগ্রগতি নিয়ে প্রতিবেদন দেবেন।

বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে তার পছন্দ অনুযায়ী চিকিৎসা দেয়ার দাবি উঠেছে, এখানে তার সঠিক চিকিৎসা হবে কি না জানতে চাইলে ব্রিগেডিয়ার মাহবুবুল হক জানান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় একটি সুপার স্পেশালাজড হাসপাতাল। এখানে অনেক ভালো ভালো চিকিৎসক আছেন। এখানে তার ভালো চিকিৎসা হবে, বাইরের কোনো হাসপাতালে নেয়ার প্রয়োজন নেই।

হাসপাতালে বেগম জিয়ার জন্য প্রয়োজনীয় নিরাপত্তা আছে কি না জানতে চাইলে তিনি জানান, র্যাব-পুলিশ মোতায়েন আছে বাইরে। ক্যাবিন ব্লকে পুলিশসহ কারারক্ষীরা রয়েছে। নিরাপত্তার কোনো ঘাটতি নেই। মেডিক্যাল বোর্ড পরিবর্তনের দাবি উঠেছে এমন প্রশ্নের জবাবে মাহবুবুল হক জানান, এই চিকিৎসকদের চিকিৎসায় তিনি স্বাচ্ছন্দ্যবোধ করছেন, পরিবর্তনের প্রয়োজন নেই।

বেগম খালেদা জিয়ার জন্য গঠিত মেডিক্যাল বোর্ডে অধ্যাপক জিলন মিঞা ছাড়াও রয়েছেন রিউমাটোলজির অধ্যাপক সৈয়দ আতিকুল হক, কার্ডিওলজির সহযোগী অধ্যাপক ডা: তানজিমা পারভীন, ফিজিক্যাল মেডিসিনের সহযোগঅ অধ্যাপক ডা: বদরুন্নেসা আহমেদ, অর্থোপেডিক বিভাগের সহকারী অধ্যাপক ডা: চৌধুরী ইকবাল মাহমুদ। এ ছাড়াও গতকাল বেগম খালেদা জিয়াকে দেখতে গিয়েছিলেন রিউমাটোলজির সহযোগী অধ্যাপক ডা: শামীম আহমেদ ও কার্ডিওলজির মেডিক্যাল অফিসার ডা: মামুন।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: