সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিমানভাড়া দেয়ারও সামর্থ্য নেই, তাই সফর বাতিল উইন্ডিজের!

স্পোর্টস ডেস্ক:: গত বছর বাংলাদেশ ক্রিকেট দলের ওয়েস্ট ইন্ডিজ সফর অনির্দিষ্টকালের জন্য স্থগিত হতে বসেছিল আয়োজক ক্রিকেট বোর্ডের আর্থিক দৈন্যে। শেষ পর্যন্ত উইন্ডিজ ক্রিকেট বোর্ডকে (ডাব্লিউসিবি) দুই মিলিয়ন ইউএস ডলার ঋণ দিয়ে নির্ধারিত সফরের ঝুলে যাওয়া এড়িয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার অবশ্য দেশের সর্বোচ্চ ক্রিকেট প্রশাসন কোনো ঋণ দিচ্ছে না, তবে ক্যারিবীয় বোর্ডের আর্থিক দৈন্যও কাটেনি। তাই আগামী জুনে তারা ওয়েস্ট ইন্ডিজের ‘এ’ দলকেও বাংলাদেশ সফরে পাঠাচ্ছে না।

তিনটি চার দিনের ম্যাচের পাশাপাশি পাঁচটি এক দিনের ম্যাচও খেলতে আসার কথা ছিল ক্যারিবীয় ‘এ’ দলের। যদিও সফর আয়োজনের তুলনায় নিজেরা সফরে গেলে খরচ সামান্যই। দ্বিপক্ষীয় চুক্তি অনুযায়ী শুধু বিমানভাড়া দিয়ে আসা-যাওয়ার খরচ দিতে হতো ডাব্লিউসিবিকে। এখানে আসার পর দলটির যাবতীয় ব্যয়ভার জোগানোর কথা বিসিবিরই। কিন্তু ক্যারিবীয় বোর্ডের বিমানভাড়া দেওয়ারও অপারগতায় আসন্ন সফরটি অনির্দিষ্টকালের জন্য স্থগিতই হয়ে গেল।

সে বিষয়টি নিশ্চিত করলেও ডাব্লিউসিবির আর্থিক সমস্যার কথা অবশ্য মুখে আনেননি বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী, ‘‘ক্যারিবীয় বোর্ডের কিছু সীমাবদ্ধতার কারণে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বাংলাদেশ সফর নিয়ে কিছুটা অনিশ্চয়তা তৈরি হয়েছে।’’ এ অনিশ্চয়তার কারণ জানলেও সেটি বলা থেকে নিজেকে নিরাপদ দূরত্বেই রাখলেন তিনি, ‘তাদের অভ্যন্তরীণ কিছু সমস্যা রয়েছে। আমার তরফ থেকে সে বিষয়টি প্রকাশ করা শোভনীয় হবে না। একটি বোর্ডের কোনো সমস্যা থাকতেই পারে। এবং এটি ঘটতে পারে যেকোনো বোর্ডের ক্ষেত্রেই। কাজেই আমাদের এর ভিত্তিতেই তাদের মূল্যায়ন করাটা ঠিক হবে না।’ তিনি না বললেও বিসিবির আরেকটি সূত্র নিশ্চিত করেছে, ক্যারিবীয় বোর্ড তাদের অপারগতায় আর্থিক সমস্যার কথাই উল্লেখ করেছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: