সর্বশেষ আপডেট : ১০ মিনিট ২৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আইসিসি অলরাউন্ডার র‌্যাংকিংয়ে মাহমুদউল্লাহ-মাশরাফির ওপরে মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক:: ওয়ানডে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে অবনতি হয়েছে বাংলাদেশের মাহমুদউল্লাহ রিয়াদের। তার ওপরে অবস্থান করছেন পেসার মোস্তাফিজুর রহমান। বিস্ময়কর হলেও সত্য, আইসিসি প্রকাশিত সদ্য অলরাউন্ডার র‌্যাংকিংয়ে এমনটিই দেখা যাচ্ছে।

বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার সবশেষ হালনাগাদ ওয়ানডে অলরাউন্ডার র‍্যাংকিংয়ে অনেকটা ওপরে উঠে এসেছেন মোস্তাফিজ। একদিনের ক্রিকেটে এখন পর্যন্ত মোট ৫৭ রান করে ৩৭তম স্থানে অবস্থান করছেন তিনি। সেখানে তিন হাজারের বেশি রান নিয়ে তার পরে অবস্থান করছেন মাহমুদউল্লাহ।

মোস্তাফিজের গায়ে রঙিন জার্সি ওঠে ২০১৫ সালে ভারতের বিপক্ষে। সেই থেকে গেল চার বছরে মোট ৪৩টি ওডিআই খেলেছেন তিনি। এসময়ে হাত ঘুরিয়ে ৪.৭১ ইকোনমি রেটে ২১.৭ গড়ে শিকার করেছেন মোট ৭৭ উইকেট। সেখানে ব্যাট হাতে ২১ ইনিংসে করেছেন মাত্র ৫৭ রান।

আইসিসি অলরাউন্ডার র‍্যাংকিংয়ে ১৮৫ রেটিং পয়েন্ট নিয়ে ৩৭ নম্বরে অবস্থান করছেন মোস্তাফিজ। পেছনে ফেলেছেন জাতীয় দলের তিন অভিজ্ঞ সতীর্থ মাহমুদউল্লাহ, মাশরাফি বিন মুর্তজা ও সৌম্য সরকারকে।

অবশ্য অবনতি হয়ে নিচে নেমে গেছেন মাহমুদউল্লাহ। ১৮১ রেটিং পয়েন্ট নিয়ে ৪১তম স্থানে আছেন তিনি। অধিনায়ক মাশরাফির অবস্থান ৪৯তম স্থানে। তার রেটিং পয়েন্ট ১৬১। আর ১০০ রেটিং পয়েন্ট নিয়ে ১০০তম স্থানে অবস্থান করছেন বোলিং পার্টটাইমার সৌম্য।

বেশ কিছুদিন আগে ওয়ানডে অলরাউন্ডার র‍্যাকিংয়ের শীর্ষস্থান থেকে ছিটকে গেছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। হারানো সিংহাসন পুনরুদ্ধার করতে পারেননি তিনি। ৩৫৬ রেটিং পয়েন্ট নিয়ে র‌্যাংকিংয়ের চূড়ায় আছেন আফগানিস্থানের স্পিন অলরাউন্ডার রশিদ খান। ৩৪১ রেটিং পয়েন্ট নিয়ে তার পরে জায়গা হয়েছে সাকিবের। ৩২৯ রেটিং পয়েন্টের বদৌলতে তৃতীয় আফগান ব্যাটিং অলরাউন্ডার মোহাম্মদ নবী।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: