সর্বশেষ আপডেট : ২১ মিনিট ১৫ সেকেন্ড আগে
শনিবার, ২০ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সেচ্ছাশ্রমে প্রবাসী শিশুদের বাংলা শেখানোর উদ্যোগ

প্রবাস ডেস্ক:: সংযুক্ত আরব আমিরাতে সরকারি হিসেবে বাস করেন প্রায় ৮ লাখ বাংলাদেশি। দুবাই, শারজাহ, আজমান শহরে তার বেশিরভাগ বাস করলেও এখানে নেই বাংলাদেশি কোন শিক্ষা প্রতিষ্ঠান।

দুবাইতে একসময় বাংলাদেশি শিক্ষা প্রতিষ্ঠান থাকলেও তা বন্ধ হয়ে গেছে। তাই এখানকার বাংলাদেশি প্রজন্মরা নিজের দেশ এবং বাংলাভাষা থেকে বঞ্চিত হচ্ছে।

প্রবাসে বেড়ে ওঠা শিশুদের স্বেচ্ছাশ্রমে বাংলাদেশ ও বাংলাভাষা সংস্কৃতি শেখাতে উদ্যোগ নিয়েছে সংহতি সাহিত্য পরিষদ আরব আমিরাত শাখা।

শুক্রবার শারজাহে একটি বাংলাদেশি মালিকানাধীন বাগানবাড়িতে শুরু হয়েছে বাংলা শেখানো কার্যক্রম। কোমলমতি শিক্ষার্থীদের স্বেচ্চাশ্রমে শেখানোর দায়িত্ব নিয়েছেন সংহতির সাধারণ সম্পাদক লুৎফুর রহমান ও সাংস্কৃতিক সম্পাদক তিশা সেন।

এ সময় উপস্থিত ছিলেন সংহতির সহসভাপতি সাইদা দিবা, অনুপ সেন ও রূপশ্রী সেন। সার্বিক সহযোগিতা করেন আলোকিত বাংলাদেশের আব্দুল মান্নান, শওকত হোসাইন ও শাহাদাত হোসাইন।

শারজাহ, আজমান, দুবাই শহরের বাচ্চাদের প্রতি শুক্রবার বাংলাদেশের ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধসহ নানামাত্রিক ইতিহাস এবং বাংলা শুদ্ধ পঠন, লেখা শেখানোর কাজ করা হবে এ কার্যক্রমে।

আগ্রহীদেরকে সংহতি আরব আমিরাত অথবা আব্দুল মান্নান, শওকত হোসাইন ও শাহাদাত হোসাইনের সঙ্গে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে। এ মহতি কার্যক্রমে মিডিয়া পার্টনার আছে ৫২ বাংলা টিভি।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: