সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বৈশাখী ভাতা পেতে যাচ্ছেন বেসরকারি শিক্ষক-কর্মচারীরা

নিউজ ডেস্ক:: বেসরকারি শিক্ষকদের জন্য সুখবর আসছে। প্রথমবারের মতো এমপিওভুক্ত স্কুল-কলেজ ও মাদরাসা শিক্ষক- কর্মচারীরা বাংলা নববর্ষ উপলক্ষে ‘বৈশাখী ভাতা’ পেতে যাচ্ছেন। আগামী সপ্তাহেই শিক্ষকদের বৈশাখী ভাতার চেক ছাড় হতে পারে। শিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

গত বছরের ৮ নভেম্বর বেসরকারি শিক্ষক-কর্মচারীদের জন্য বৈশাখী ভাতা ও ৫ শতাংশ ইনক্রিমেন্ট দেয়ার ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর ঘোষণার পর গত বছর থেকেই শিক্ষকরা ৫ শতাংশ ইনক্রিমেন্ট পাচ্ছেন। এবার থেকে এমপিওভুক্ত প্রায় পাঁচ লাখ শিক্ষক-কর্মচারী আগামী পহেলা বৈশাখ বাংলা নববর্ষ উপলক্ষে মূল বেতনের ২০ শতাংশ ‘বৈশাখী ভাতা’ পাবেন।

শিক্ষা মন্ত্রণালয় থেকে জানা গেছে, শিক্ষক-কর্মচারীরা বৈশাখী ভাতা বাবদ এক বছরে ১৭৭ কোটি ২৭ লাখ ৪৯ হাজার টাকা ব্যয় হবে। ২০১৮-১৯ অর্থবছরে এ টাকা বরাদ্দ রেখেছে অর্থ মন্ত্রণালয়। এ অর্থ দিয়ে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বৈশাখী ভাতা প্রদান করা হবে।

উল্লেখ্য, শিক্ষক-কর্মচারীদের বার্ষিক ৫ শতাংশ ইনক্রিমেন্ট ও ২০ শতাংশ বৈশাখী ভাতা প্রদানে দীর্ঘদিন আন্দোলন করেন। তার প্রেক্ষিতে গতবছর প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতা দেয়ার ঘোষণা দেয়া হয়। ইতোমধ্যে শিক্ষক-কর্মচারীদের ইনক্রিমেন্ট প্রদান করা হয়েছে। বর্তমানে বৈশাখী ভাতা দেয়ার প্রক্রিয়া শুরু করা হয়েছে।





নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: