সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে সকালের ফ্লাইট চালু করল ইউএস-বাংলা

ডেস্ক রিপোর্ট:: বাংলাদেশের এভিয়েশনের ইতিহাসে আজ রোববার একটি স্মরণীয় দিন হয়ে থাকবে। স্বাধীনতার পর বাংলাদেশি কোনো বিমান সংস্থা হিসেবে ইউএস-বাংলা প্রথমবারের মতো বাংলাদেশ থেকে সরাসরি ভারতের চেন্নাইয়ে ফ্লাইট পরিচালনা শুরু করেছে।

একই দিনে সিলেটবাসীর দীর্ঘদিনের প্রত্যাশাকে অগ্রাধিকার দিয়ে আজ থেকে ঢাকা-সিলেট-ঢাকা রুটে সকালের ফ্লাইটসহ প্রতিদিন তিনটি ফ্লাইট পরিচালনা শুরু করেছে ইউএস-বাংলা।

আজ নির্ধারিত সময় সকাল ৯টা ১০ মিনিটে উদ্বোধনী ফ্লাইট হিসেবে ঢাকা থেকে ৯৪ জন এবং সকাল ১০টা ৪৫ মিনিটে চট্টগ্রাম থেকে ৬২ যাত্রী নিয়ে চেন্নাইয়ের উদ্দেশে যাত্রা করে। চেন্নাই থেকে ঢাকার যাত্রী রয়েছে ৯৭ জন ও চট্টগ্রামের যাত্রী ৬৬ জন।

উদ্বোধনী ফ্লাইটে প্রায় ৯৮ শতাংশ যাত্রী নিয়ে বাংলাদেশ থেকে চেন্নাইয়ে ফ্লাইট পরিচালনা শুরু করেছে। ফ্লাইট শুরুর পূর্বে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন আবদুল্লাহ আল-ফারুক ফিতা কেটে ঢাকা-চেন্নাই ফ্লাইট উদ্বোধন করেন।

প্রাথমিকভাবে সপ্তাহে তিন দিন ঢাকা থেকে চেন্নাই রুটে ফ্লাইট পরিচালিত হবে। ঢাকা-চেন্নাই রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৫ হাজার ৪৩ টাকা এবং রিটার্ন ভাড়া ২২ হাজার ৫২ টাকা নির্ধারণ করা হয়েছে।
এ ছাড়া চট্টগ্রাম-চেন্নাই রুটে ওয়ানওয়ের জন্য সর্বনিম্ন ভাড়া ১৬ হাজার ৪৫ টাকা এবং রিটার্ন ভাড়া ২৪ হাজার ৫৬ টাকা নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সব ধরনের ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভুক্ত।

প্রাথমিকভাবে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার ঢাকা থেকে সকাল ৯টা ১০ মিনিটে এবং চট্টগ্রাম থেকে সকাল ১০টা ৪৫ মিনিটে চেন্নাইয়ের উদ্দেশে ছেড়ে যাবে এবং চেন্নাইয়ের স্থানীয় সময় দুপুর ১২টা ৪৫ মিনিটে পৌঁছবে।

এ ছাড়া চেন্নাই থেকে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ১টা ৩০ মিনিটে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে আসবে এবং বিকাল ৪টা ৩০ মিনিটে চট্টগ্রাম ও সন্ধ্যা ৬টায় ঢাকায় পৌঁছবে।

এ ছাড়া চেন্নাইতে বাংলাদেশি ট্রাভেলারদের ভ্রমণ করার জন্য স্বল্প খরচে আকর্ষণীয় ট্যুর ও মেডিকেল প্যাকেজ ঘোষণা করেছে ইউএস-বাংলা এয়ারলাইনস।

এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়ার জেনারেল ম্যানেজার অপারেশন রাম গোপাল আনুষ্ঠানিকভাবে কেক কেটে চেন্নাই থেকে চট্টগ্রামের ফ্লাইট উদ্বোধন করেন।

এ ছাড়া আজ ৩১ মার্চ থেকে দুপুর ও সন্ধ্যার ফ্লাইটের অতিরিক্ত সকালে ঢাকা-সিলেট রুটে একটি ফ্লাইট পরিচালনা শুরু করেছে।

বাংলাদেশ এভিয়েশনে প্রথমবারের মতো ঢাকা-সিলেট-ঢাকা রুটে সকালের উদ্বোধনী ফ্লাইটে প্রায় ৬৮ শতাংশ যাত্রী নিয়ে নির্দিষ্ট সময়ে ফ্লাইটটি পরিচালিত হয়েছে।

ঢাকা-সিলেট রুটে প্রতিদিন সকাল ৭টা, দুপুর ১২টা ৩৫ মিনিট ও সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে ঢাকা থেকে দুটি পাতা একটি কুঁড়ির শহর সিলেটের উদ্দেশে ছেড়ে যাবে এবং সিলেট থেকে সকাল ৮টা ১০ মিনিট, দুপুর ১টা ৪৫ মিনিট ও রাত ৮টা ৪০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: