সর্বশেষ আপডেট : ৮ মিনিট ২০ সেকেন্ড আগে
শনিবার, ১৯ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইসরায়েলের হাতে আটক ৯৫ ভাগ ফিলিস্তিনি শিশুই নির্যাতনের শিকার


নিউজ ডেস্ক:: ইসরায়েলের হাতে আটক হওয়া ৯৫ ভাগ ফিলিস্তিনি শিশুই নির্যাতনের শিকার হয়। সাম্প্রতিক আন্তর্জাতিক গণমাধ্যমের প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

ফিলিস্তিনি তথ্যমন্ত্রী এক বিবৃতিতে জানিয়েছেন, ইসরায়েলি সেনাদের হাতে আটক হওয়া ফিলিস্তিনি শিশুদের মারধর, লাথি, চোখ বেঁধে রাখাসহ নানাভাবে নির্যাতন করা হয়। তাদের পরিবারের কোন লোকজন বা আইনজীবীদের উপস্থিতি ছাড়াই হ্যান্ডকাফ পরিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

ওই প্রতিবেদন অনুযায়ী, বেশিরভাগ সময়ই মধ্যরাতে আটক হওয়া ফিলিস্তিনি শিশুদের বিরুদ্ধে এসব সহিংসতা চালায় ইসরায়েলি সেনারা।

বেশিরভাগ ক্ষেত্রেই স্কুলগামী শিশুদের টার্গেট করে অভিযান চালায় ইসরায়েলি সেনারা। তারা দখলকৃত জেরুজালেম শহর এবং ফিলিস্তিনি বিভিন্ন গ্রাম, শহর এবং পশ্চিমতীরের বিভিন্ন ক্যাম্পের প্রবেশদ্বারে থাকা চেকপয়েন্ট থেকেই এসব শিশুদের আটক করে নিয়ে যায়।

ওই প্রতিবেদন অনুযায়ী, ২০১৫ সাল পর্যন্ত ইসরায়েলি সেনাদের হাতে বন্দী শিশুর সংখ্যা ৭শ জন। ২০১৭ সালের অক্টোবরের শুরুর দিক পর্যন্ত এই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার হাজার।

২০১৭ সালে ১ হাজার ৪৬৭ শিশুকে গ্রেফতার করেছে ইসরায়েলি বাহিনী। অপরদিকে, ২০১৮ সালে এক হাজার ৬৩ জন এবং ২০১৯ সালের প্রথম দুই মাসে ১১৮ শিশুকে গ্রেফতার করা হয়েছে। ২০০০ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত ১৬ হাজার ফিলিস্তিনি শিশুকে আটক করা হয়েছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: