সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৫৭ সেকেন্ড আগে
শনিবার, ২০ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাঘের হাত থেকে দম্পতিকে বাঁচালো পোষা কুকুর!

আন্তর্জাতিক ডেস্ক:: বেলা গড়িয়ে গেলেও বাড়িতে ফেরেনি পোষা গরুটি। তাই তাকে খুঁজতে জঙ্গলে ঢুকে যান এক দম্পতি। তাদের ধারণাই ছিল সেখানে মুখোমুখি হবেন হিংস্র বাঘের। আর উদ্ধার করতে এগিয়ে আসবে তাদেরই পোষা কুকুর।

সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে মধ্যপ্রদেশের কানহার ন্যাশনাল পার্ক সংলগ্ন জঙ্গল এলাকায়। জানা গেছে, বৃহস্পতিবার বিকালে হারানো গরু খুঁজতে জঙ্গলে ঢোকেন জঙ্গল লাগোয়া গ্রামের বাসিন্দা কুঞ্জিরাম ও তার স্ত্রী ফুলবতী। সঙ্গে ছিল তাদের পোষা কুকুরটাও।

জঙ্গলে ঢোকার কিছুক্ষণ পরেই ওই দম্পতি দেখতে পান তাদের হারানো গরুটাকে মেরে তার পাশেই দাঁড়িয়ে আছে দুইটি বাঘ। কুঞ্জিরাম ও ফুলবতীকে দেখে বাঘ দুটি তাদের উপর ঝাঁপিয়ে পড়ে। মুহুর্তের মধ্যে মনিব ও তার স্ত্রীকে বাঁচাতে তাদের মাঝখানে লাফিয়ে এসে পড়ে ওই দম্পতির পোষা কুকুরটি।বারবার বাঘদের দিকে তেড়ে গিয়ে প্রচণ্ড জোরে চিৎকার করতে থাকে সে।কিছুটা থতমত খেয়ে যেন থমকে যায় বাঘদুটো।

যতক্ষণ না কুঞ্জিরাম ও ফুলবতী বাঘদের কাছ থেকে নিরাপদ দুরত্বে পালাতে পারছিল ততক্ষণ পর্যন্ত কুকুরটি একটু পর পর বাঘ দুটির সামনে গিয়ে চিৎকার করছিল। মালিক ও তার স্ত্রী পালালে কিছুক্ষণ পরে তাদের সঙ্গে যোগ দেয় সেই কুকুরটিও। বাঘের আঘাতে আহত কুঞ্জিরামকে এরই মধ্যে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে তার চোয়ালে কয়েকটা সেলাই দিতে হয়েছে।

জানা গেছে, ন্যাশনাল পার্ক আশপাশে থাকা গ্রামের মানুষ মাঝেমধ্যেই জঙ্গলের প্রাণির আক্রমণের শিকার হয়। কখনও কখনও প্রাণহানির ঘটনাও ঘটে। এবারও হয়তো এমন কিছুই ঘটতো। কিন্তু পোষা কুকুরটি থাকার কারণে প্রাণে বেঁচে যান ওই দম্পতি। সূত্র : টাইমস অব ইন্ডিয়া







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: