সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৫১ সেকেন্ড আগে
শনিবার, ২০ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আলেমরা অলসতা করলে উম্মত পথ হারিয়ে ফেলবে: আল্লামা শফী

নিউজ ডেস্ক:: দ্বীনের দাওয়াত নিয়ে দেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে পড়তে নবীন আলেমদের পরামর্শ দিয়েছেন হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী।

শুক্রবার বিকালে দক্ষিণ এশিয়ার অন্যতম প্রাচীন ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠান আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার খতমে বুখারি অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শিক্ষা সমাপনী ছাত্রদের উদ্দেশ করে আল্লামা শফী বলেন, তোমরা দাওরায়ে হাদিস শেষ করেছ। তোমাদের ওপর উম্মতের পুরো জিম্মাদারি এসে গেছে। তোমরা দ্বীনের দাওয়াত নিয়ে দেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে পড়ো। তোমরা অলসতা করলে উম্মত পথ হারিয়ে ফেলবে।

সব কাজে আল্লাহর ওপর বিশ্বাস রাখতে হবে। যথাসম্ভব দিনের কাজে লেগে থাকার চেষ্টা করবে। বাতিলের সঙ্গে কখনো আপস করবে না। সব সময় সত্যের পথে অবিচল থাকবে।

খতমে বুখারি অনুষ্ঠানে আগতদের উদ্দেশে নসিহত করে আল্লামা শফী বলেন, পরকালীন মুক্তি একমাত্র নবীজির আদর্শেই নিহিত। এর বাইরে যত আদর্শ আছে সব ভ্রান্ত ও বাতিল। নবীজির দেখানো পথ অনুসরণ করা ছাড়া বিকল্প নেই। কাজেই, পরকালীন মুক্তির জন্য নবীজির আদর্শ অনুসরণ করুন।

এ সময় তিনি বলেন, এই উম্মতের আয়ু অতি স্বল্প। এই স্বল্প জীবনে আমল করে আখেরাতের পাথেয় জোগাড় করতে হবে। যত আমল করবেন, সবগুলো নবীজির দেখানো পথে হতে হবে। যারা নিজেদের মনমতো আমরা ধর্ম পালন করার চেষ্টা করছেন পরকালে আপনারা ক্ষতিগ্রস্ত হবেন।

খতমে বুখারি শেষে আল্লামা শফী দেশের সব মানুষের শান্তি ও সমৃদ্ধি এবং নিরাপত্তাসহ বিশ্ব মুসলিমের জালিমের জুলুম থেকে হেফাজতের দোয়া কামনা করে মোনাজাত করেন।

সেই সঙ্গে বৃহস্পতিবার রাজধানীর বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় শোক প্রকাশ করেন তিনি।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: