সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৩১ সেকেন্ড আগে
শনিবার, ২০ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

২৪ লাশ স্বজনদের কাছে হস্তান্তর

নিউজ ডেস্ক:: রাজধানীর বনানীর ফারুক রূপায়ণ (এফআর) টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় মারা যাওয়া ২৪ জনের লাশ হস্তান্তর করা হয়েছে। একজনের লাশ শনাক্ত করতে না পারায় হস্তান্তর করা সম্ভব হয়নি।

বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশের গুলশান জোনের উপকমিশনার (ডিসি) মুশতাক আহমেদ। শুক্রবার সকালে তিনি সাংবাদিকদের ব্রিফ করেন। বলেন, এখন পর্যন্ত ২৫ জনের লাশ পাওয়া গেছে। তাদের মধ্যে একজন শ্রীলংকার নাগরিক রয়েছেন। ২৪ জনের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে একজনকে শনাক্ত করা যায়নি। তার লাশ ঢাকা মেডিকেল কলেজের মর্গে রয়েছে।

তিনি জানান, আর কেউ নিখোঁজ নেই। এ ঘটনায় আহত ৭৩ জন রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। এ দুর্ঘটনায় হতাহত সবাইকে উদ্ধার করা হয়েছে।

এদিকে শুক্রবার দুপুরে এফআর টাওয়ারে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়। ফায়ার সার্ভিসের পক্ষ থেকে বলা হয় নতুন করে কারও লাশ উদ্ধার করা যায়নি।

এদিকে পুলিশের পক্ষ থেকে প্রকাশিত চূড়ান্ত লাশের তালিকা প্রকাশ করা হয়েছে। তালিকায় যাদের নাম রয়েছে, তারা হলেন- সৈয়দা আমিনা ইয়াস‌মিন (৪৮), তান‌জিলা মৌ‌লি (২৫), পারভেজ সাজ্জাদ (৪৬), শ্রীলংকার নাগরিক হিরশ বিগ্নারাজা (৩৫), মো. সালাউদ্দীন মিঠু (২৫), না‌হিদুল ইসলাম তুষার (৩৫), রেজাউল ক‌রিম রাজু (৪০), আহম্মদ জাফর (৫৯), জেবু‌ন্নেছা (৩০), মো. মোস্তা‌ফিজুর রহমান (৩৬), মো. ম‌নির হোসেন সরর্দার (৫২),‌ মো. মাকসুদুর রহমান (৩২), ফ্লো‌রিডা খানম প‌লি (৪৫), আতাউর রহমান (৬২), মো. মিজানুর রহমান, আন‌জির সি‌দ্দিক আবীর, আবদুল্লাহ আল ফারুক, রুম‌কি আক্তার (৩০), মো. মঞ্জুর হো‌সেন, মো ইফ‌তিখার হো‌সেন মিঠু (৩৭), শেখ জা‌রিন তাস‌নিম (২৫), মো. ফজ‌লে রা‌ব্বি (৩০), আতিকুর রহমান (৪২), মো. আইয়ুব আলী ও আবদুল্লাহ আল মামুন।

বৃহস্পতিবার দুপুরে আগুন লাগে এফআর টাওয়ারে। ভবনের ৯ম তলায় আগুনের সূত্রপাত। পরে ছড়িয়ে পড়ে ২৩তলা ভবনের বেশ কয়েকটি তলায়। প্রায় সাড়ে ছয় ঘণ্টা চেষ্টার পর সন্ধ্যা ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। অগ্নিনির্বাপণ ও উদ্ধারকাজে সশস্ত্র বাহিনীর সদস্য ও বিমানবাহিনীর পাঁচটি হেলিকপ্টার ব্যবহার করা হয়। ভবনটির ছাদে আটকেপড়া অনেককে উদ্ধার করে বিমানবাহিনীর হেলিকপ্টার। এ ছাড়া অগ্নিনির্বাপণে হেলিকপ্টার থেকে ভবনটিতে পানিও ফেলা হয়।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: