সর্বশেষ আপডেট : ১১ মিনিট ১৪ সেকেন্ড আগে
শনিবার, ২০ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এখানে ছবি তুলে চলে যাবো: নুর (ভিডিও)

নিউজ ডেস্ক:: বনানীতে এফ আর টাওয়ারে আগুনের ঘটনায় যখন চারপাশে দুর্ঘটনাস্থলে মানুষের ভিড় নিয়ে সমালোচনা তখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিপি নুরুল হক নুর সেখানে গিয়ে বক্তব্য দেন। দেখা যায়, তাকে রাস্তা করে দেওয়ার জন্য তার সঙ্গে থাকা লোকজন ব্যতিব্যস্ত। রাস্তা করে দিতে সাইড হন, সাইড হন ভাই, বলে সামনের দিকে এগিয়ে যাচ্ছেন। এসময় তাকে সেখানে না দাঁড়ানোর জন্য বলা হলে তিনি হেসে বলেন, এখানে ছবি তুলে চলে যাবো।

নুর দাবি করেন,আমাদের ফায়ার সার্ভিসের ব্যবস্থা দুর্বল। যত দ্রুত পদক্ষেপ নেওয়া দরকার পারছে না। অব্যবস্থাপনা, অপরিকল্পিত নগরায়নের জন্য এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটছে।

নিমতলীর ঘটনা তুলে ধরে নুর বলেন, ‘মারাত্মক অগ্নিকাণ্ড দেখেছি। নিমতলীর ঘটনায় যারা তদন্ত করেছিল, তারা কিছু প্রস্তাবনা দিয়েছিল, কীভাবে এ ধরনের অগ্নিকাণ্ড থেকে রক্ষা পাওয়া যায়। রাসায়নিক কারখানা ঢাকার বাইরে, আবাসিকে বাণিজ্যিক প্রতিষ্ঠান না দেওয়া এসব বাস্তবায়ন হলে এগুলো দেখতে হতো না।

যখন ঘটনা ঘটে তখন শো অফের জন্য অনেক কিছু করা হয়, কিন্তু বাস্তবায়ন হয় না। যার কারণে ঘটনাগুলোর পুনরাবৃত্তি দেখতে হয় বারবার।’

নুর বলেন, ‘‘আমাদের ফায়ার সার্ভিসের ব্যবস্থা দুর্বল। যত দ্রুত পদক্ষেপ নেওয়া দরকার পারছি না। অব্যবস্থাপনা, অপরিকল্পিত নগরায়নের জন্য পুনরাবৃত্তি। যারা রাষ্ট্র পরিচালনা করছেন তাদের প্রতি অনুরোধ, ঘটনা বারবার ঘটছে আপনারা শিক্ষা নেন এবং কার্যকরী ব্যবস্থা নেন। এসময় আশেপাশে তার সঙ্গে আসা লোকজন অন্যদের ধমক দিয়ে বলেন, ‘সাইড টক করবেন না’। নুরের বক্তব্য শেষ হওয়ার পরপরই পাশ থেকে বলা হয় ‘এই তালি তালি’।’’

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর ১২টা ৫৫ মিনিটের দিকে এফ আর টাওয়ারে আগুন লাগে। ২৩ তলা ভবনটির ৯ তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট কাজ করে রাতে আগুন নেভাতে সক্ষম হয়।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: