সর্বশেষ আপডেট : ২৪ মিনিট ১৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নির্বাচন প্রতিযোগিতামূলক না হওয়ার দায় সরকারি দলের নেতাদের: সিইসি

নিউজ ডেস্ক:: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা বলেছেন, আর কোনো আপস করতে পারি না। অনেক হয়েছে। আমরা এখন সাংবাদিকদের সহযোগিতা চাই।

তিনি বলেন, উপজেলা নির্বাচনে একটি বড় রাজনৈতিক দল অংশগ্রহণ না করায় নির্বাচন প্রতিযোগিতামূলক হয়নি। এর দায় নির্বাচন কমিশনের নয়। এ দায়িত্ব সরকারি দলের নেতাদের। তারা ভোটারদেরকে কেন্দ্রে আনার দায়িত্ব নিতে পারছেন না।

বৃহস্পতিবার বিকালে ফেনী সার্কিট হাউসের সম্মেলনকক্ষে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে ফেনীতে কর্মরত আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা, নির্বাচন কর্মকর্তা ও সাংবাদিকদের সঙ্গে দফায় দফায় মতবিনিময় সভায় সিইসি এসব কথা বলেন।

তিনি বলেন, সব জায়গায় নির্বাচন সুষ্ঠু হয়েছে। ফেনীর নির্বাচনও শতভাগ মডেল নির্বাচন হবে। ফেনীর নির্বাচনে আধুনিক প্রযুক্তি ব্যবহার করা হবে।

কেএম নুরুল হুদা বলেন, একজন প্রার্থী যে দলের হোক, তার কথা শুনতে হবে। প্রার্থীর এজেন্ট কেন্দ্রে এলে তার নিরাপত্তা দিতে হবে। ভোটারদেরও ভোট দেয়ার ব্যবস্থা করার দায়িত্ব প্রশাসনের। আমরা অত্যন্ত প্রতিকূলতার মধ্যে উপজেলা নির্বাচন করছি।

তিনি বলেন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন এবং নির্বাচন কমিশনসহ আমরাই নির্বাচন করার জন্য একমাত্র হাতিয়ার হলেও সব কিছু নয়। সব কিছু হলো ভোটার বা সাধারণ জনগণ। নির্বাচনে তাদের সম্পৃক্ত করে আইনগতভাবে নির্বাচনের যে নিয়মকানুন আছে সেটা প্রতিপালন করতে হবে। এ নির্বাচনে তাদের অংশগ্রহণ করানোই হলো বড় কথা। তা যদি না হয় তাহলে নির্বাচনের প্রয়োজনীয়তা ফুরিয়ে যাবে। আমাদের আর এ রকম মিটিং ও আলোচনা করার দরকার হবে না।

জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পিকেএম এনামুর করিম।

উপস্থিত ছিলেন স্থানীয় সরকার কর্মকর্তা দেবময় দেওয়ান, চট্টগ্রাম বিভাগীয় নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার, জেলা পুলিশ সুপার এএসএম জাহাঙ্গীর আলম সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) উক্কা সিং প্রমুখ।





নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: