সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ৩৮ সেকেন্ড আগে
সোমবার, ১৫ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

১৬ জন বীর মুক্তিযোদ্ধাকে আর্থিক সম্মাননা দিলো সিলেট মেট্রোপলিটন চেম্বার

নিজস্ব সংবাদদাতা ::

মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসে ১৬ জন বীর মুক্তিযোদ্ধাকে আর্থিক সম্মাননা পদান করেছে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রি। সোমবার (২৬ মার্চ) রাত ৯ টায় সিলেট নগরীর শাহী ঈদগাহস্থ সদর উপজেলার খেলার মাঠে আয়োজিত ৫ম আন্তর্জাতিক বাণিজ্য মেলার মঞ্চে এ সম্মাননা প্রদান করা হয়।

সম্মাননা অনুষ্ঠানে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির সহ-সভাপতি হুরায়রা ইফতার হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিলেট নগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান। তিনি তার বক্তব্যে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে বলেন, বীর মুক্তিযোদ্ধাদের সম্মান দেয়া মানে পুরো জাতিকে সম্মান প্রদান করা। কারণ মুক্তিযুদ্ধারা যুদ্ধ করে আমাদের মুক্ত করে স্বাধীনতা এনে দিয়েছেন। এরাই বাংলার শ্রেষ্ঠ সন্তান। তাই তাদেরকে স্মরণ করা মানেই সকল মুক্তিযুদ্ধাকে স্মরণ করা। তিনি তার বক্তব্যে আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ডাকে সাড়া দিয়ে দেশ রক্ষার্থে মুক্তিযুদ্ধারা ঝাঁপিয়ে পড়েন পাক হায়নাদের উপর। ফলে স্বাধীনতা পায় বাংলাদেশ। তাই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়েতে মুক্তিযুদ্ধাদের গুরুত্ব অপরিসীম। তাই বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সকল সময় মুক্তিযুদ্ধাদের সম্মান জানিয়ে তার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। যার ফলে দেশ এখন মধ্যম আয়ের উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। আর দেশকে আরো এগিয়ে নিতে ও স্বপ্নের সোনার বাংলা গড়তে সকলকে এগিয়ে আসতে হবে।
বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা অনুষ্ঠানে বিশেষ অথিতি হিসাবে বক্তব্য রাখেন, সিলেট সদর উপজেলার চেয়ারম্যান আশফাক আহমদ, বিসিবি’র পরিচালক ও মেট্রোপলিটন চেম্বারের প্রাক্তন পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট মেট্রোপলিটন চেম্বারের সদস্য ও মেলার প্রধান সমন্বয়ক এম এ মঈন খান বাবলু, মেট্রোপলিটন চেম্বারের সচিব মো. জাহাঙ্গীর হোসেন, মহানগর আওয়ামী লীগের ৫নং ওয়ার্ডের যুগ্ম সম্পাদক আমিনুর রহমান পাপ্পু প্রমুখ।

সম্মাননা প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধারা হলেন বীর মুক্তিযোদ্ধা আসক আলী, বীর মুক্তিযোদ্ধা এর্সাদ আলী, বীর মুক্তিযোদ্ধা মছদ্দর আলী, বীর মুক্তিযোদ্ধা আরফান আলী, বীর মুক্তিযোদ্ধা আমির আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল করিম, বীর মুক্তিযোদ্ধা সুরুজ আলী, বীর মুক্তিযোদ্ধা মরহুম সিরাজ এর ছেলে আল আমিন, বীর মুক্তিযোদ্ধা মকবুল, বীর মুক্তিযোদ্ধা মরহুম মন্তাজ এর ছেলে সাধু, বীর মুক্তিযোদ্ধা ইউনুছ আলী, বীর মুক্তিযোদ্ধা মতছির আলী, বীর মুক্তিযোদ্ধা মো. জালাল উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আপ্তাব মিয়া, বীর মুক্তিযোদ্ধা মো. মখলিছ মিয়া, বীর মুক্তিযোদ্ধা মো. সামছ উদ্দিন।

বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ মাছুম আহমদ। পরে জাতীয় সংগীত গেয়ে অনুষ্ঠান শুরু হয়।

উল্লেখ্য, গত ২৩ মার্চ মিলাদ ও দোয়া মাহফিলের মাধ্যমে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির আয়োজনে ৫ম আন্তর্জাতিক বাণিজ্য মেলা পূর্ণাঙ্গভাবে শুরু হয়।

 



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: