সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্বের উঁচু ভবন সাজল বাংলাদেশের লাল-সবুজের রঙে

ডেইলি সিলেট ডেস্ক:: সংযুক্ত আরব আমিরাতে প্রথমবারের মতো লাল-সবুজের রঙ মাখলো বিশ্বের উঁচু ভবন বুর্জ খলিফা। বাংলাদেশের ৪৯তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিশ্বের সবচেয় উঁচু ভবন বুর্জ খলিফার আলোকসজ্জা করা হয়েছে বাংলাদেশের জাতীয় পতাকার রঙে।

বাংলাদেশের স্বাধীনতা দিবসকে সম্মান জানিয়ে দুবাইয়ে অবস্থিত এই ভবনে মঙ্গলবার স্থানীয় সময় রাত ৯টা ৪৫ মিনিটে ২৫ সেকেন্ড বাংলাদেশের লাল সবুজের পতাকার লেজার শো প্রদর্শনের মাধ্যমে শুভেচ্ছা জানানো হয়েছে। ১৬৯ তলাবিশিষ্ট বুর্জ খলিফার মোট উচ্চতা দুই হাজার ৭১৭ ফুট।

স্বাধীনতা দিবসে জাতীয় পতাকার রঙে টাওয়ারটি সজ্জিত করায় দুবাই সরকারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন প্রবাসীরা। পাশাপাশি এ উদ্যোগের পেছনের ব্যক্তিদেরও ধন্যবাদ জানিয়েছেন প্রবাসীরা। সংযুক্ত আরব আমিরাতের দুবাই কনসুলেট, সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশি কমিউনিটি ও স্থানীয় রাজনৈতিক ব্যক্তিরাও এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

এ ভবনটি তৈরিতে কাজ করেছেন বহু বাংলাদেশি। এ উপলক্ষে প্রবাসী শ্রমিকরাও বাংলাদেশের স্বাধীনতা দিবসকে শ্রদ্ধাভরে স্মরণ করেন। তাদের অনেকেই প্রবাসে স্বাধীনতা দিবসের এ স্বীকৃতি দেখে আনন্দে অভিভূত হয়ে পড়েন।

এদিকে বাঙালি জাতিকে অভিনন্দন জানিয়ে বাংলাদেশের স্বাধীনতা দিবসকে ‘বাংলাদেশ ডে’ হিসেবে স্বীকৃতি দিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের রাজধানী শহর ওয়াশিংটন ডিসির মেয়র মুরিয়েল বাউজার।

মঙ্গলবার (২৬ মার্চ) যুক্তরাষ্ট্রের বাংলাদেশ দূতাবাসে পাঠানো একটি প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে মেয়র মুরিয়েল বাউজার বলেন, আমি ওয়াশিংটন ডিসির মেয়র হিসেবে বলছি, আজকের বিশেষ দিনে ওয়াশিংটনে বাংলাদেশের রাষ্ট্রদূত এবং জনগণকে অভিনন্দন জানাই। একইসঙ্গে ২৬ মার্চ, ২০১৯ কে বাংলাদেশ ডে হিসেবে ঘোষণা করছি।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: