সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪৫ সেকেন্ড আগে
রবিবার, ১৮ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্বাধীনতা দিবসে সম্মিলিত সাংস্কৃতিক জোটের অনুষ্ঠান সম্পন্ন

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ও জাতির পিতার জন্মশত বার্ষিকীর অনুষ্ঠানমালার অংশ হিসেবে সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। মঙ্গলবার বিকাল ৪টা থেকে শুরু হয় অনুষ্ঠানের আয়োজন।

এবারের অনুষ্ঠানের মুল প্রতিপাদ্য ছিল মহান মুক্তিযুদ্ধের চেতনায় দুই বাংলার সাংস্কৃতিক ও সামাজিক ভাতৃত্ব অটুট রাখা। এলক্ষ্যে সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের আমন্ত্রণে ভারত থেকে ২০ জনের একটি দল সিলেটে এসে এই অনুষ্ঠানে অংশ নেয়। সম্মিলিত সাংস্কৃতিক মঞ্চ শিলচর, আসামের এই দল অনুষ্ঠানে প্রায় ঘন্টাব্যাপী পরিবেশনা উপস্থাপন করে। এরআগে তাদেরকে সম্মাননা জানায় সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেট। সম্মাননা তুলে দেন ভারতীয় হাইকমিশনের সহকারী হাই কমিশনার এল কৃষ্ণমুর্তি। এই অনুষ্ঠান থেকে আগামী ১৯ মে শিলচরে তাদের ভাষা দিবসের অনুষ্ঠানে সম্মিলিত সাংস্কৃতিক জোটকে আমন্ত্রণ জানায় এবং ভারত থেকে বিভিন্ন উপহার সামগ্রী জোটের নেতৃবৃন্দকে দেয় সম্মিলিত সাংস্কৃতিক মঞ্চ শিলচর।

এছাড়া অনুষ্ঠানে সহযোগীতার জন্য সিলেট সিটি কর্পোরেশনকে সম্মাননা জানানো হয়। আর ভারতের এই দলের সাথে আসা ভারতের সাউথ আসাম মিডিয়া এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এবং দৈনিক নববার্তা প্রসঙ্গ’র সাউথ আসাম ব্যুরো প্রধান অভিজিৎ ভট্টাচার্যকে সম্মাননা জানায় জোটের অন্তর্ভুক্ত সংগঠন স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদ।

সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সভাপতি আমিনুল ইসলাম লিটনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্তীর পরিচলানায় অনুষ্ঠানে বিকাল থেকে রাত পর্যন্ত ভারতের দল ছাড়াও অনুষ্ঠানে আবৃত্তি, গান, নৃৃত্য এবং নাটক পরিবেশন করে জোটের অন্তর্ভুক্ত আরো ১৬টি সংগঠন। সংগঠন গুলো হচ্ছে- মুক্তাক্ষর, গ্রীণ ডিজেবল ফাউন্ডেশন, সা রে গা মা, শ্রুতি, সোপান, গীতাঞ্জলি, তারুণ্য, দ্বৈতস্বর, কথাকলি সিলেট, অন্বেষা শিল্পি গোষ্ঠী, সিলেট আর্ট এন্ড কালচারাল ইন্সটিটিউট, কল কাকলী, দীপ্তর্শী, অনির্বাণ, দর্পন থিয়েটার এবং মৃত্তিকায় মহাকাল। – বিজ্ঞপ্তি



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: