সর্বশেষ আপডেট : ১০ মিনিট ১০ সেকেন্ড আগে
রবিবার, ২১ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নওয়াজ শরিফ জামিনে মুক্ত, দেশত্যাগে নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক:: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে জামিন দিয়েছেন সুপ্রিম কোর্ট। চিকিৎসা সেবা নেয়ার জন্য মঙ্গলবার তাকে ছয় সপ্তাহের জামিন দেন আদালত। তবে আদালত তার দেশত্যাগে নিষেধাজ্ঞা আরোপ করেছে।

পাকিস্তানের দৈনিক ডনের প্রতিবেদনে জানানো হয়েছে, প্রধান বিচারপতি আসিফ সৈয়দের নেতৃত্বে সুপ্রিম কোর্টের তিন সদস্যের একটি বেঞ্চ চিকিৎসার জন্য নওয়াজ শরিফের করা জামিন আবেদন মঞ্জুর করেন।

গত বছর সৌদি আরবে আজিজিয়া স্টিল মির দুর্নীতি মামলায় ৬৯ বছর বয়সী নওয়াজ শরিফকে সাত বছরের কারাদণ্ড দেন আদালত। পাকিস্তানের তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ বর্তমানে হৃদরোগ ও কিডনি সমস্যায় ভুগছেন।

নওয়াজের শারীরিক অবস্থার অবনতির কথা বলে গত মাসে তার জামিন চেয়ে আপিল করা হয়। কিন্তু আদালত তা খারিজ করে দেন। সেই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে আপিল করে জামিন পেলেন নওয়াজ শরিফ।

গত বছর তাকে প্রধানমন্ত্রী হিসেবে অযোগ্য ঘোষণা করে দেশটির সর্বোচ্চ আদালত। তিনি তিনবার দেশের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। তবে কখেনোই পুরো মেয়াদে ক্ষমতায় থাকতে পারেননি।

পাকিস্তানের জাতীয় নির্বাচনের আগে গত বছরের ১৩ জুলাই নওয়াজ ও তার মেয়ে কুলসুম দেশে ফিরে আসলে বিমানবন্দর থেকেই তাদেরকে গ্রেফতার করে লাহোরের আদিয়ালা কারাগারে প্রেরণ করা হয়।

উল্লেখ্য, ২০১৮ সালের ৬ জুলাই লন্ডনে থাকা অবস্থায় তার সাথে তার মেয়ে মেয়ে মরিয়ম নওয়াজকে ৭ বছরের ও জামাতা সফদরকে এক বছরের কারাদণ্ড দেন দেশটির আদালত।





নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: