সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

একসঙ্গে চাকরি একসঙ্গেই গর্ভবতী

আন্তর্জাতিক ডেস্ক:: চাকরিজীবীদের কাছে সহকর্মীদের মর্যাদা বন্ধুর চেয়ে কোনো অংশ কম নয়। চাকরির সুবাদে দিনের বড় একটা অংশ যেহেতু একসঙ্গে কাটাতে হয় তাই সহকর্মীদের মধ্যে ভালোবাসার একটা বন্ধন গড়ে ওঠাই স্বাভাবিক।

তবে এসবের ঊর্ধ্বে উঠে যুক্তরাষ্ট্রের পোর্টল্যান্ডের একটি হাসপাতালে ঘটতে যাচ্ছে ব্যতিক্রমী এক ঘটনা। পোর্টল্যান্ডের মেইন মেডিকেল সেন্টারে কর্মরত ৯ জন নার্স একইসঙ্গে হয়েছেন গর্ভবতী। এ ৯ জন যে কেবল এই হাসপাতালে চাকরি করেন এখানেই গল্প শেষ নয়, তারা কাজ করেন হাসপাতালেল একই বিভাগ- লেবার অ্যান্ড ডেলিভারি ইউনিটে।

আসছে এপ্রিল থেকে জুলাইয়ের মধ্যে তারা মা হচ্ছেন বলে আশা করা হচ্ছে।

গর্ভবতী এই নার্সদের একজনের নাম এরিন গ্রেনিয়ার। তিনি বলেছেন, একজনের পর একজন যখন এসে বলছিল আমি মা হচ্ছি, প্রত্যেকবার সেই খবরটা আগেরবারের চেয়ে আনন্দের হচ্ছিল। আমরা প্রত্যেকে প্রত্যেকের পাশে আছি।

সোমবার মেইন মেডিকেল সেন্টার আনুষ্ঠানিকভাবে জানায়, তাদের হাসপাতালের একই ইউনিটে কর্মরত ৯ জন নার্স একইসঙ্গে গর্ভবতী হয়েছেন। হবু মায়েদের অভিনন্দনও জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। আনুষ্ঠানিক ঘোষণার সঙ্গে আট হবু মায়ের একটি ছবিও দেয়া হয়েছে।

তবে অনেকে আবার বিষয়টা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে। তাদের আশঙ্কা- যেহেতু একসঙ্গে এই হাসপাতালের ৯ জন নার্স গর্ভবতী হয়েছেন, তাই হাসপাতাল কর্তৃপক্ষ কোনোভাবে আবার জনবল সঙ্কটে না পড়ে যায়। তাদের দুশ্চিন্তা না করার পরামর্শ দিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, পরিস্থিতি মোকাবিলায় তাদের পরিকল্পনা রয়েছে।

আমান্ডা স্পেয়ার নামে আরেক নার্স বলছেন, কাজ করতে এসে সহকর্মীদেরও পেটটা খানিক উঁচু হয়ে আছে, সবাই একই রকম পরিস্থিতির ভিতর দিয়ে যাচ্ছে, একই কথা বলছেন, এটা সত্যিই খুবই আনন্দের।

শুরু থেকেই এ ৯ জন নার্স একে অপরের পাশে ছিলেন, জানিয়েছেন থাকবেনও।

সূত্র : সিএনএন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: