সর্বশেষ আপডেট : ৫ সেকেন্ড আগে
শনিবার, ২০ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এসআইইউ’তে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

শিক্ষাঙ্গন ডেস্ক ::

২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে উপাচার্য প্রফেসর ড. মো: শহীদ উল্লাহ তালুকদার শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এসআইইউ) শিক্ষক-শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ে প্রশাসন ও জনসংযোগ কর্মকর্তা মো: তারেক উদ্দিন তাজের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, দিবসটি উপলক্ষে মঙ্গলবার (২৬ মার্চ) দিনের শুরুতেই সকাল ৮টায় জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়। পরে সকাল সাড়ে ৮টায় সিলেটের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানান বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের হলরুমে স্বাধীনতা দিবসে আলোচনা অনুষ্ঠান হয়। বিশ্ববিদ্যালয়ের মানবিক অনুষদের ডিন প্রফেসর সৈয়দ মুয়ীজুর রহমানের সভাপতিত্বে এবং উপ-গ্রন্থগারিক মো: মোস্তাফা কামালের সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: শহীদ উল্লাহ তালুকদার।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ঋষি কেশ ঘোষ, প্রশাসন ও জনসংযোগ পরিচালক মো: তারেক উদ্দিন তাজ, অর্থ পরিচালক সুশান্ত আচার্য, পরীক্ষা নিয়ন্ত্রক সৈয়দ হাসান মাহমুদ, আইন বিভাগের বিভাগীয় প্রধান মো: হুমায়ুন কবির, ইসিই বিভাগের বিভাগীয় প্রধান এক্রামুল ফারুক, প্রক্টর ও ব্যবসায় প্রসাশন বিভাগের বিভাগীয় প্রধান আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ, ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান মো: জাকারিয়া হাবিব, ছাত্রদের মধ্যে থেকে বক্তব্য দেন শুভ্র জ্যোতি সরকার, মো: রেজাউল করিম, যোবায়ের আহমেদ প্রমুখ।

পরে স্বাধীনতা দিবসের কবিতা আবৃত্তি করেন সেকশন অফিসার বিপ্রেশ রায়, সিএসই বিভাগের ছাত্র ইহসানুল হক হৃদয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: