সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ২২ সেকেন্ড আগে
শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৌলভীবাজার যুবলীগের কমিটিতে ছাত্রদল নেতা!

ডেইলি সিলেট ডেস্ক: শ্রীমঙ্গল পৌর ছাত্রদলের নেতা এখন মৌলভীবাজার জেলা যুবলীগের সহ-সম্পাদক। ওই ছাত্রদল নেতা হলেন ওমর ফারুক নোমান। আনুষ্ঠানিকভাবে দল পরিবর্তন না করে কীভাবে তিনি ওই কমিটিতে স্থান পেলেন চমকপ্রদ এ বিষয়টি নিয়ে শ্রীমঙ্গল উপজেলাসহ জেলাজুড়ে ছাত্রদল, যুবদল ও যুবলীগ নেতাকর্মীদের মধ্যে চলছে নানা আলোচনা-সমালোচনা । ছাত্রদল থেকে আনুষ্ঠানিকভাবে ছাত্রলীগ কিংবা যুবলীগের রাজনীতিতে যোগ না দিয়েই সরাসরি যুবলীগের জেলা কমিটিতে স্থান পাওয়ায় ক্ষোভ সৃষ্টি হয়েছে যুবলীগের ত্যাগী নেতাকর্মীদের। নাম প্রকাশে অনিচ্ছুক ওই উপজেলা যুবলীগের একাধিক নেতাকর্মী বলছেন এর আগেও তিনি তথ্য গোপন করে ছাত্রলীগের কমিটিতে স্থান পেতে মরিয়া ছিলেন। এখনো একই কায়দায় দলের কতিপয় সুবিধাভোগী নেতাদের খুশি করে জেলা কমিটিতে স্থান পেয়েছেন।

যুবলীগ নেতাকর্মীরা হুঁশিয়ারি দিয়ে বলেন, অবিলম্বে তাকে ওই কমিটিসহ দল থেকে বাদ না দিলে তারা লাগাতার আন্দোলনে যাবেন। কোনো পদত্যাগপত্র না দিয়ে দল পরিবর্তন করায় ক্ষোভ প্রকাশ করেছেন শ্রীমঙ্গল উপজেলা ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা। তারা বলেন, এভাবে হঠাৎ করে মনগড়া দল পরিবর্তন ও পদপদবীধারী হওয়া রাজনীতির জন্য অশনি সংকেত।
জানা যায়, শ্রীমঙ্গল পৌর ছাত্রদলের ২০০৪ ও ২০০৫ সেশনের কমিটিতে সদস্য ছিলেন ওমর ফারুক নোমান। এরপর ২০০৬ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত চলা ওই কমিটিরও সদস্য ছিলেন তিনি। পদত্যাগপত্র না দেয়ায় এবং আনুষ্ঠানিকভাবে অন্য দলে যোগ না দেয়ায় এখনও তিনি ওই ঘরনার রাজনীতিতেই রয়েছেন। এ বিষয়ে জানতে ছাত্রদল নেতা ও মৌলভীবাজার জেলা যুবলীগের সহ-সম্পাদক ওমর ফারুক নোমানের মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি। শ্রীমঙ্গল উপজেলা ছাত্রদলের আহ্বায়ক নিয়ামুল হক তরফদার ও সাবেক পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক ইয়াসিন আরাফাত রবিন বলেন, ওমর ফারুক নোমান উপজেলা ও পৌর ছাত্রদলের সক্রিয় নেতা ছিলেন।

তিনি দল ও পদ ছাড়ার কোনো পদত্যাগপত্র আমাদের দেননি বা আনুষ্ঠানিকভাবে অন্য দলেও যোগ দেননি। তিনি যুবলীগের কমিটিতে আছেন কি না তা আমাদের জানা নেই। শ্রীমঙ্গল উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ছালিক আহমদ বলেন, আমি দীর্ঘদিন থেকে যুবলীগের রাজনীতিতে সক্রিয় কিন্তু ওমর ফারুক নোমানকে যুবলীগের কোনো মিছিল-মিটিংয়ে কখন দেখিনি। গেল উপজেলা ছাত্রলীগের সম্মেলনের সময় ছাত্রলীগের ছেলেদের সঙ্গে দেখেছি। শ্রীমঙ্গল থেকে আর কেউ জেলা কমিটিতে স্থান পেয়েছেন কি না জানতে চাইলে তিনি বলেন, আমাদের দাবি ছিল ৫ জন কমিটিতে স্থান পাওয়ার। কিন্তু ওই ওমর ফারুক নোমান ছাড়া আর কেউ পাননি। মৌলভীবাজার জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি বিকাশ ভৌমিক বলেন, কাউন্সিলের পর কিছুদিন আগে অনুমোদন পাওয়া কমিটির এখনো কোনো আনুষ্ঠানিক মিটিং হয়নি। আশাকরি কিছু দিনের ভেতর মিটিং হবে। তখন এধরনের অভিযোগ খতিয়ে দেখে নেতৃবৃন্দের সিদ্ধান্ত মোতাবেক দলীয় গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। সূত্র-মানবজমিন 




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: