সর্বশেষ আপডেট : ৬ মিনিট ০ সেকেন্ড আগে
সোমবার, ১৮ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শর্ট স্কার্ট পরা, পুরুষদের সঙ্গে বসা নিষেধ

আন্তর্জাতিক ডেস্ক:: ক্লাসে শর্ট স্কার্ট পরে আসা যাবে না। শুধু তাই নয়, বিভিন্ন অনুষ্ঠানে পুরুষদের থেকেও দূরে বসতে হবে। মহারাষ্ট্রের একটি মেডিকেল কলেজে এমনই ফতোয়া জারি করেছে কর্তৃপক্ষ। শিক্ষার্থীদের অভিযোগ গত ২১ মার্চ দোলের অনুষ্ঠানের পর থেকেই মুম্বাইয়ের জে জে হাসপাতালের গ্র্যান্ট মেডিকেল কলেজ কর্তৃপক্ষ এমন নির্দেশ দিয়েছে।

এমন ফতোয়া জারির পর এ নিয়ে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। গোড়ালি পর্যন্ত লম্বা কাপড় পরে এবং কাপড়ে মুখ ঢেকে কলেজ কর্তৃপক্ষের জারি করা নির্দেশিকার প্রতিবাদে বিক্ষোভ দেখাচ্ছেন তারা।

শিক্ষার্থীরা জানিয়েছেন, ডিন ডঃ অজয় চন্দনওয়ালে ও ওয়ার্ডেন শিল্পা পাটিল এই নির্দেশিকা জারি করেছেন। তারা বলছেন, মেয়েরা শর্ট স্কার্ট পরতে পারবে না এবং অনুষ্ঠানের দিনে পুরুষদের থেকে পৃথক থাকতে হবে এবং রাত ১০ টার আগে তাদের হোস্টেলে ফিরে আসতে হবে।

শিক্ষার্থীরা বলেন, আমরা কলেজ প্রশাসনের এই সিদ্ধান্তের নিন্দা জানাই। এই নির্দেশিকা অযৌক্তিকভাবে আমাদের ইচ্ছামতো পোশাক পরার অধিকারকে খর্ব করে। কিছু শিক্ষার্থীর জন্য কেন সকলকে শাস্তি দেওয়া হচ্ছে?

ছাত্রদের অভিযোগের জবাবে ডিন ডঃ অজয় চন্দনওয়ালে বলেন, ছাত্রীদের কাছ থেকে আমাদের প্রত্যাশা হল তারা যেন যথাযথ পোশাক পরে। এটাই শিক্ষার্থীদের প্রতি আমার বার্তা। দোলের সময় কিছু বিশৃঙ্খলা হয়েছিল। যদি শিক্ষার্থীদের কোনও রাগ বা আপত্তি থাকে, আমরা তাদের কথা শুনব।






নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: