সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৩৮ সেকেন্ড আগে
বুধবার, ২৪ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ক্রাইস্টচার্চে নিহতদের প্রতি শ্রদ্ধা জানাতে নিউজিল্যান্ডে জাতীয় স্মরণসভা শুক্রবার

ডেইলি সিলেট ডেস্ক:: ক্রাইস্টচার্চে নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তাদেরকে জাতীয় পর্যায়ে স্মরণ করবে নিউজিল্যান্ড। আগামী শুক্রবার এমন কর্মসূচি পালিত হবে দেশটিতে। গতকাল এ ঘোষণা দিয়েছে প্রধানমন্ত্রী জাসিন্দা আরডেনের সরকার। এ খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি।
১৫ই মার্চ ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলা চালিয়ে ৫ বাংলাদেশিসহ কমপক্ষে ৫০ জন মুসল্লিকে হত্যা করে ব্রেনটন টেরেন্ট। নিহতদের স্মরণে তাই ২৯শে মার্চ স্থানীয় সময় সকাল ১০টায় অনুষ্ঠান আয়োজন করা হয়েছে ক্রাইস্টচার্চে।

প্রধানমন্ত্রী জাসিন্দা আরডেন এক বিবৃতিতে বলেছেন, সন্ত্রাসী হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানাতে ক্যান্টাব্রিয়ানস (ক্রাইস্টচার্চের অধিবাসীরা), নিউজিল্যান্ডারস ও সারা বিশ্বের সব মানুষকে একত্রিত হওয়ার জন্য একটি সুযোগ জাতীয় স্মরণসভা।
সন্ত্রাসী টেরেন্ট উদ্দেশ্যমূলকভাবে ওই হামলা চালিয়েছে।
সে মনে করতো মুসলিমরা পশ্চিমা দেশগুলোতে আগ্রাসন চালাচ্ছে। ক্রাইস্টচার্চে গণহত্যা চালানোর কয়েক মিনিটের মধ্যে তাকে গ্রেপ্তার করা হয়েছে। এ বিষয়ে জাসিন্দা আরডেন বলেছেন, অপ্রত্যাশিত সন্ত্রাসী হামলার পর থেকে পুরো দেশে বেদনা ও ভালবাসায় ভরে গেছে। এ অবস্থায় স্মরণসভা আয়োজন করা হয়েছে। এর মধ্য দিয়ে নিউজিল্যান্ডের অধিবাসীরা আরেকবার দেখাতে চায়, তারা সহানুভূতিশীল, সবাইকে নিয়ে একসঙ্গে থাকতে চায়, এখানকার সমাজ বৈচিত্র্যময়। আর আমরা সেই মূল্যবোধকে সুরক্ষিত রাখবো। এই স্মরণসভা অনুষ্ঠিত হবে ক্রাইস্টচার্চের সামনে হেগলি পার্কে।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: