সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৩৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবি ছাত্রলীগ কর্মীর উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

শাবি প্রতিনিধি:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) বাংলা বিভাগের শেষ বর্ষের মেধাবী ছাত্র ও শাবি ছাত্রলীগ কর্মী রাজীব সরকারের ওপর অতর্কিত হামলার প্রতিবাদে ও হামলাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা। রোববার দুপুরে শাবির বাংলা বিভাগের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের অংশগ্রহণে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এই কর্মসূচি পালন করা হয়।

রোববার দুপুর ১টায় শাবির কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনের সড়কে বাংলা বিভাগের আয়জনে অনুষ্ঠিত রাজীব সরকারের উপর অতর্কিত হামলার প্রতিবাদে ও হামলাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে সাধারণ শিক্ষার্থীরা।

মানববন্ধনে রাজীব সরকারের ওপর ন্যাক্কারজনক হামলার ঘটনার সাথে জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনা এবং নিরাপদ ক্যাম্পাসের দাবি জানিয়ে শিক্ষার্থী বলেন, আমরা বিচার চাইতে এসেছি। আমার ভাইকে হত্যার উদ্দেশ্যে অতর্কিত হামলাকারীদের শাস্তির দাবিতে এসেছি। এমন নির্মম ও ন্যাক্কারজনক হামলার শিকার যেন আর কেউ না হয়, সেজন্য শাবি প্রশাসনের কাছে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। তারা আরও বলেন, আমরা প্রশাসনের কাছে কোন আশ্বাস চাই না। আমরা চাই হামলাকারীর দ্রুত শাস্তি কার্যকর।

এদিকে আহত রাজীবের পক্ষ থেকে হামলাকারীদের চিহ্নিত করে শাস্তির দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর ৮জন শাবি শিক্ষার্থীর নাম এবং একজন অজ্ঞাতনামা উল্লেখ করে ছাত্রলীগের মুশফিকুর রহমান ভূঁইয়া সমর্থিত গ্রুপ থেকে অভিযোগ পত্র জমা দেন।

অভিযোগ পত্রে উল্লেখ করা ৮জন ছাত্র হলেন ইংরেজি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র রিশাদ, বাংলা বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র সোহাগ, লোক প্রশাসন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্র সুমন মিয়া, লোক প্রশাসন বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ছাত্র আব্দুল বারী সজীব, আইপিই বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ছাত্র মাহবুব সুভন, লোক প্রশাসন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের সুজন বৈষ্ণব, সিএসই বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্র ইফেতাক আহমেদ রানা, সমুদ্র বিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র আমিনুল ইসলাম। খোঁজ নিয়ে জানা যায় তাঁরা সকলে শাবি শাখা ছাত্রলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাখাওয়াত হোসেনের অনুসারী।

এব্যাপারে শাবি প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমদের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তাঁকে ফোনে পাওয়া যায়নি। পরে সহকারী প্রক্টর জাহিদ হাসানের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, এব্যাপারে আমি কিছু জানি না।

গত শনিবার বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অতর্কিত হামলায় আহত রাজীব শাবি শাখা ছাত্রলীগের সিনিয়র ছাত্রলীগ কর্মী মুশফিকুর রহমান ভূঁইয়ার গ্রুপের অনুসারী। অতর্কিত হামলায় ধারালো অস্ত্রের আঘাতে মাথায় চার জায়গাতে এবং পাইপের আঘাতে পিঠের চার জায়গাতে গুরুতর জখম হয়। একপর্যায়ে মাটিতে লুটিয়ে পড়লে হামলাকারীরা মোটরসাইকেলে করে সুবিদবাজার রোডে চলে যায়। পরে স্থানীয় দোকানদাররা তাকে নিয়ে এমএজি ওসমানী মেডিকেল কলেজে ভর্তি করায়।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: