সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ৩৩ সেকেন্ড আগে
রবিবার, ২১ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দ্বিতীয় গণভোটের দাবিতে লন্ডনে হাজার হাজার মানুষের বিক্ষোভ


ডেইলি সিলেট ডেস্ক: ইউরোপিয় ইউনিয়ন থেকে ব্রিটেনের বেরিয়ে যাওয়ার প্রক্রিয়া ব্রেক্সিট নিয়ে দ্বিতীয় গণভোটের দাবিতে মধ্য লন্ডনে হাজার হাজার মানুষ বিক্ষোভ করেছেন। শনিবার পার্ক লেন থেকে পার্লামেন্ট স্কয়ার পর্যন্ত র‌্যালিতে ‘ব্রেক্সিট জনগণের হাতে ছেড়ে দাও’ প্ল্যাকার্ড নিয়ে তারা স্লোগান দিতে থাকেন। তারা ব্রিটিশ পার্লামেন্টের সামনেও র‌্যালি করেন।
এদিকে লন্ডনের মেয়র সাদিক খান ‘পুট ইট টু দ্য পিপলস’ ব্যানার নিয়ে আন্দোলনকারীদের সঙ্গে যোগ দেয়ার একটি ভিডিও টুইটারে পোস্ট করেছেন। তিনি বলেন, ‘যথেষ্ট হয়েছে। এবার ব্রেক্সিট নিয়ে চুড়ান্ত সিদ্ধান্ত ব্রিটিশ জনগণকে দেয়ার সময় হয়েছে।’ র‌্যালিতে আরো যোগ দেন লেবার দলের ডেপুটি নেতা টম ওয়াটসন, স্কটল্যান্ডের ফার্স্ট মিনিস্টার নিকোলা র্স্টারজন, সাবেক টোরি এমপি আনা সোবেরি ও সাবেক অ্যার্টনী জেনারেল ডোমেনিক গ্রিভি। নিকোলা স্টারজোন বলেন, ‘চুক্তিবিহীন ব্রেক্সিট এড়ানোর এখনই সর্বোচ্চ সময়।’


ইইউ’র আর্টিকেল-৫০ অনুযায়ী ব্রেক্সিট বাতিল করতে অনলাইন পিটিশনে স্বাক্ষর করেছেন ৪০ লাখেরও বেশি। ব্রিটিশ পার্লামেন্টের ওয়েবসাইটে এই পিটিশন দাখিল করা হয়। লিবারেল ডেমোক্রেট এমপি লায়লা মোরান বলেছেন, দ্বিতীয় ব্রেক্সিট গণভোটে এই পিটিশন ‘অক্সিজেন’ দিয়েছে।
বিবিসি জানায়, ইউরোপিয় ইউনিয়ন যখন ব্রিটেনের বেরিয়ে যাওয়ার জন্য বাড়তি সময় দিতে রাজি হয়েছে ঠিক তখনই এই আন্দোলন জোরদার হলো। ইতোমধ্যেই থেরেসা এমপিদের বলেছেন, প্রস্তাব পাশের নিশ্চয়তা না পাওয়া পর্যন্ত আগামী সপ্তাহে তিনি পার্লামেন্টে তৃতীয় ব্রেক্সিট প্রস্তাব উত্থাপন করবেন না। আর যদি এটি পাশ না হয় তবে ব্রিটেনকে নতুন প্রস্তাব পেশের জন্য ১২ এপ্রিল পর্যন্ত নির্দিষ্ট সময়সীমা নির্ধারণ করে দিয়েছে ইইউ।





নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: