সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৩২ সেকেন্ড আগে
শনিবার, ২০ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

টাইম ম্যাগাজিনের প্রচ্ছদে ক্রাইস্টচার্চ হামলা

আন্তর্জাতিক ডেস্ক:: নিউজিল্যান্ডে মসজিদে বন্দুক হামলায় নিহত ৫০ মুসল্লিকে উৎসর্গ করে নিজেদের প্রচ্ছদ তৈরি করেছে বিখ্যাত মার্কিন সাময়িকী টাইম। টাইম ম্যাগাজিনের এই প্রচ্ছদ তৈরি করেছেন নিউজিল্যান্ডের ২৫ বছর বয়সী শিল্পী রুবি জোনস। দৈনিক নিউজিল্যান্ড হেরাল্ডের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

গত শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরের আল নুর ও লিনউড মসজিদে হামলা চালায় অস্ট্রেলিয়ান বংশোদ্ভূত শ্বেতাঙ্গ শ্রেষ্ঠত্ববাদী ব্রেনটন ট্যারান্ট। সেই হামলা নিহত ৫০ মুসল্লিকে স্মরণ করে টাইম তাদের প্রচ্ছদে ৫০টি তারা রেখেছে। আর ‌‘হোয়াট টেরর কান্ট ডিভাইড’ শিরোনামে প্রচ্ছদের নামকরণ করেছে বিখ্যাত এই সাময়িকীটি।

কটি লেখা প্রকাশ করে টাইম। সেখানে বলা হয় ক্রাইস্টচার্চের দুটি মসজিদে ওই নির্মম হামলার পর দেশজুড়ে মানুষের যে শোকাবহ অনুভূতি তৈরি হয়েছে নিউজিল্যান্ডের ওয়েলিংটনের অধিবাসী রুবি জোনস টাইমের প্রচ্ছদে তাই ফুটিয়ে তুলেছেন।

প্রচ্ছদ শিল্পী জোনস টাইম ম্যাগাজিনকে বলেন, ‘গোটা বিশ্বের মানুষসহ আমি বর্তমানে যা অনুভব করছি তাই ওই প্রচ্ছদের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি। ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলার মাধ্যমে আমাদের কোনো ক্ষতি করতে পারবে না তারা বরং এর মাধ্যমে সমাজে পরস্পরের মধ্যে বন্ধন আরও দৃঢ় হবে।’

Time-2

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এই ছবিও ব্যাপক প্রশংসিত হয়। রুবি জোনস ও তার আঁকানো ছবি

টাইমের প্রচ্ছদ ছাড়াও রুবি জোনসের আরও একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেই ছবিতে দেখা যাচ্ছে, দুজন নারী আলিঙ্গন করছেন। তাদের একজন হিজাব পরিহিতি। ছবির নিচে ইংরেজিতে যা লেখা আছে বাংলাতে তার তরজমা করলে দাঁড়ায়, ‘এটা তোমার ঘর, তোমার এখানে নিরাপদে থাকা উচতি ছিল।’







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: