সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ১৬ সেকেন্ড আগে
রবিবার, ২১ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে ই-ট্রাফিক সিস্টেম চালু, জরিমানা আদায় হবে পজ মেশিনে

নিউজ ডেস্ক:: সিলেটে বিভিন্ন কারণে যানবাহনের উপর দায়েরকৃত মামলার জরিমানা এবার আদায় করা হবে পজ মেশিনের মাধ্যমে। এই উদ্যোগের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে আরো একধাপ এগুলো মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ। পুলিশ কর্মকর্তাদের মতে এই উদ্যোগের ফলে ট্রাফিক পুলিশের কার্যক্রম আরও স্বচ্ছ হবে। উপকৃত হবে সরকার ও সাধারণ মানুুষ।

এই কাজে সিলেটের ট্রাফিক বিভাগকে সার্বিক সহযোগিতা ও পৃষ্ঠপোষকতা করছে গ্রামীন ফোন, ইউসিবিসহ আরো কয়েকটি বেসরকারি প্রতিষ্ঠান। ট্রাফিক বিভাগের পক্ষ থেকে এসএমপির কমিশনার গোলাম কিবরিয়া তাদের ধন্যবাদ জানান।

ম্যানুয়াল পদ্ধতিতে ট্রাফিক পুলিশকে মামলাদায়ের ও জরিমানা আদায় করতে হয় সানতন পদ্ধতিতে। এতে চালকসহ সাধারণ মানুষজন মনে করেন পুলিশ টাকা মেরে দিচ্ছে। সেটি যে সরকারি কোষাগারে জমা হচ্ছে তা অনেকেই মানতে পারেননা। আর তাই পুলিশের সাথে বচসা তর্ক-বিতর্কে নেমে সময় নষ্ট করেন।

ই-ট্রাফিক সিস্টেম চালু হওয়ায় এই সন্দেহের আর অবকাশ থাকবেনা। এতে যেমন ট্রফিক পুলিশের সময় সাশ্রয় হবে, তেমনি জনগনের সন্দেহও দুর হবে।

বুধবার বিকেলে সিলেট নগরের চৌহাট্টা পয়েন্টে এই কার্যক্রমের উদ্বোধন করেন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া। তিনি বলেন, আজকের পর থেকে ট্রাফিক পুলিশের কার্যক্রম আরো স্বচ্ছ হবে। এতে দেশ ও জনগন উপকৃত হবেন। ডিজিটাল রশিদ পাওয়ায় গাড়ির চালক যেমন সন্তুষ্ট থাকবেন তেমনি সন্তুষ্ট থাকবেন প্রশাসনের উর্ধ্বতন কর্মর্তাবৃন্দ।

 

উদ্বোধনের পর তাৎক্ষনিকভাবে ৫/৬টি মামলা ডিজিটাল পদ্ধতিতে সমাধান করা হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিলেট মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ, ট্রাফিকের ডিসি (দক্ষিণ) ফয়সল মাহমুদ, ডিসি (উত্তর) আজবাহার আলীসহ উর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: