সর্বশেষ আপডেট : ২৪ মিনিট ৪১ সেকেন্ড আগে
শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাজধানীতে সু-প্রভাত বাস চলাচল বন্ধ করা হয়েছে : ডিএমপি কমিশনার

নিউজ ডেস্ক:: সড়ক দুর্ঘটনায় মঙ্গলবার বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহতের পর রাজধানীতে সু-প্রভাত পরিবহনের বাস চলাচল বন্ধ করা হয়েছে। এছাড়া এ ঘটনায় সংশ্লিষ্ট বাসের রেজিস্ট্রেশন বাতিল হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

নিহত আবরার আহমেদ চৌধুরীর নামে বুধবার (২০ মার্চ) রাজধানীর যমুনা ফিউচার পার্কের সামনে ফুটওভার ব্রিজের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে তিনি এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, রাজধানীতে সু-প্রভাত পরিবহনের কোনো বাস চলবে না। সেগুলোর সব কাগজপত্র, ফিটনেস এবং চালকদের লাইসেন্স পরীক্ষা করা হবে।

তিনি বলেন, এর আগে যখন শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করেছিল, তখন আমরা দফায় দফায় নানা কর্মসূচি ঘোষণা করেছি। এর মধ্যে ছিল ট্রাফিক পক্ষ, ট্রাফিক সপ্তাহ। এসব কর্মসূচিতে কিছু কিছু জায়গায় উন্নতি হয়েছে। তবে সমস্যার সম্পূর্ণ সমাধান সম্ভব হয়নি। কিন্তু এখন থেকে আমরা কঠোরভাবে আইন প্রয়োগ করব, কাউকে ছাড় দেয়া হবে না।

তিনি আরও বলেন, ট্রাফিক আইন অমান্য করে কোনো পরিবহনের বাস রাজধানীতে চলতে পারবে না। পাল্লা দিয়ে চলাচলসহ যে কোনো জায়গায় বাস থামিয়ে যাত্রী ওঠা-নামা করতে দেয়া হবে না। এছাড়া আবরারের নিহত হওয়ার ঘটনায়ও কাউকে ছাড় দেয়া হবে না। দোষীদের বিচার প্রক্রিয়া দ্রুততার সঙ্গে শেষ করা হবে। এ বিচার প্রক্রিয়াকে আমরা দৃষ্টান্ত হিসেবে স্থাপন করতে চাই।

শিক্ষার্থীদের উদ্দেশ করে তিনি বলেন, আপনাদের দাবির সঙ্গে আমরা একমত। আপনাদের সঙ্গে নিয়ে আমরা রাজধানীর পরিবহন ব্যবস্থার উন্নয়নে কাজ করব। সিটি কর্পোরেশনসহ সবাইকে একসঙ্গে সমন্বয় করে এ সমস্যার সমাধান করতে হবে।

এ সময় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, বিইউপি ভিসি মেজর জেনারেল মোহম্মাদ এমদাদুল বারি প্রমুখ উপস্থিত ছিলেন।

তবে আন্দোলনরত শিক্ষার্থীরা তখন এক সঙ্গে বলেন, দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব। কোনো আশ্বাস আমরা আর শুনতে চাই না। আমরা দাবি বাস্তবায়ন হয়েছে এমনটা দেখতে চাই। যখন দাবি পূরণ হবে তখন আমরা আন্দোলন ছেড়ে শ্রেণি কক্ষে ফিরে যাব। তারা ‘শিক্ষার্থী হত্যার বিচার চাই’, ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘আমাদের দাবি মানতে হবে’ ইত্যাদি স্লোগানে দিতে থাকেন।

প্রসঙ্গত, মঙ্গলবার (১৯ মার্চ) সকাল ৭টার দিকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন প্রগতি সরণী এলাকায় সু-প্রভাত পরিবহনের একটি বাসের (ঢাকা মেট্রো-ব-১১-৪১৩৫) চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহম্মেদ চৌধুরী মারা যান। পরে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় তারা ৮ দফা দাবি ঘোষণা করেন।





নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: