সর্বশেষ আপডেট : ২২ মিনিট ২২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাহালমকে নিয়ে সিনেমা তৈরিতে হাইকোর্টের নিষেধাজ্ঞা

নিউজ ডেস্ক:: সোনালী ব্যাংকের সাড়ে ১৮ কোটি টাকা ঋণ জালিয়াতির মামলার আসামি হয়ে জেল খাটা জাহালমের জীবনের গল্প নিয়ে সিনেমা তৈরির বিষয়ে নিষেধাজ্ঞা জারি করেছেন হাইকোর্ট।দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে এ বিষয়ে জারি করা রুলের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সিনেমা তৈরির ওপর নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

বুধবার বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও কেএম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। দুদকের পক্ষে আজ আদালতে শুনানি করেন খুরশিদ আলম খান।

সোনালী ব্যাংকের সাড়ে ১৮ কোটি টাকা ঋণ জালিয়াতির মামলার আসামি হলেন আবু সালেক নামের এক ব্যক্তি। কিন্তু নিরীহ পাটকলশ্রমিক জাহালমকে আবু সালেক হিসেবে চিহ্নিত করে ২৬টি মামলায় আসামি করা হয়। দুদকের মামলায় জাহালম গ্রেপ্তার হন ২০১৬ সালের ৬ ফেব্রুয়ারি। তিন বছর কারাভোগ করে হাইকোর্টের নির্দেশে গত ৩ ফেব্রুয়ারি তিনি মুক্তি পান। টাঙ্গাইলের জাহালম এখন দেশের আলোচিত মানুষ।

পত্রিকার মাধ্যমে এই খবর ফাঁস হলে জাহালমের জীবন কাহিনী নিয়ে সিনেমা তৈরির খবর আসে। এরপর সিনেমা তৈরির বিষয়ে আপত্তির কথা জানায় দুদক।দুদকের আইনজীবী খুরশিদ আলম খানের বক্তব্য, জাহালমের মামলা হাইকোর্টে বিচারাধীন আছে। এ অবস্থায় তার জীবন কাহিনী নিয়ে সিনেমা তৈরি করলে মামলার বিচার কাজে ও তদন্তে প্রভাব পড়তে পারে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: