সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ৩৪ সেকেন্ড আগে
সোমবার, ২২ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আজ প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুবার্ষিকী,আ. লীগের শ্রদ্ধা

নিউজ ডেস্ক:: প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকীতে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। বুধবার (২০ মার্চ) সকালে বনানী কবরস্থানে তার কবরে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী একে এম এনামুল হক শামীম, নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের ছেলে নাজমুল হাসান পাপন এবং প্রয়াত জিল্লুর রহমানের একান্ত সহচর এম এ করিম উপস্থিত ছিলেন। এছাড়া, আওয়ামী লীগ ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদের নেতৃত্বে মহানগরের নেতারা, যুব লীগের চেয়ারম্যান ওমর ফারুক-সাধারণ সম্পাদক হারুনুর রশিদের নেতৃত্বে সংগঠনের নেতারা প্রয়াত রাষ্ট্রপতির প্রতি শ্রদ্ধা জানান।

২০০৯ সালের ১২ ফেব্রুয়ারি ১৯তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নেন জিল্লুর রহমান। তাঁর জন্ম ১৯২৯ সালের ৯ মার্চ; ভৈরবের ভৈরবপুর গ্রামে। তাঁর বাবা মেহের আলী আইনজীবী ছিলেন। বাবার চাকরির সুবাদে তিনি ময়মনসিংহের মৃত্যুঞ্জয়ী বিদ্যানিকেতন থেকে প্রাথমিক শিক্ষা লাভ করেন। পরে ভৈরব কেবি পাইলট স্কুল থেকে মাধ্যমিক শিক্ষা শেষ করে ঢাকা কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করেন তিনি।

জিল্লুর রহমান একজন ভাষাসৈনিক ও মুক্তিযুদ্ধের সংগঠকও। ১৯৯৬ সালে তিনি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন (এলজিআরডি) ও সমবায় মন্ত্রী হিসেবে দায়িত্ব নেন। তিনি সংসদ উপনেতাসহ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া ভৈরব-কুলিয়ারচর আসন থেকে ছয়বার সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: