সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিউজিল্যান্ডে সব নারীর হিজাব পরার ঘোষণা !

আন্তর্জাতিক ডেস্ক:: ক্রাইস্টচার্চের দুটি মসজিদে শ্বেতাঙ্গ আধিপত্যবাদীর হামলায় ৫০ জন নিহতের পর মুসলিম ধর্মাবলম্বীদের সমর্থনে নিউ জিল্যান্ডে সব ধর্মের মানুষকে হিজাব পরে পাশে দাঁড়ানোর কর্মসূচি নেওয়া হয়েছে। আগামী ২২ মার্চ শুক্রবার সম্প্রীতির জন্য হিজাব নামে এই কর্মসূচি পালন করা হবে। নিউ জিল্যান্ডের সংবাদমাধ্যম স্টাফ এ খবর জানিয়েছে।
কর্মসূচির আয়োজকরা জানিয়েছেন, মুসলিম ধর্মাবলম্বীরা যে দুর্ভোগ ও শোকের মধ্য দিয়ে যাচ্ছেন তা স্বীকার ও তাদের পাশে দাঁড়ানোর জন্য এই কর্মসূচি নেওয়া হয়েছে। নিউ জিল্যান্ডের মানুষ এই শোকে শোকাহত।

আয়োজকরা বলেছেন, শুক্রবার ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলায় প্রাণ হারানো ৫০ জন মা, বাবা, সন্তান, সহকর্মী ও বন্ধুদের প্রতি ভালোবাসা, সমর্থন ও সহমর্মিতা জানাতে চাই।

হিজাব পরার ধারণাটি এসেছে থায়া আশমান নামের এক নারীর কাছ থেকে। তিনি দীর্ঘদিন ধরে মুসলিমদের সঙ্গে কাজ করছেন। আফগানিস্তানে স্বেচ্ছাসেবী ডাক্তার হিসেবে কাজ শুরুর পর তিনি মুসলিমদের সান্নিধ্যে আসেন।

আশমান বলেন, “আমি এক আতঙ্কিত নারীর কথা শুনেছি, যিনি হিজাব পরে বাইরে বের হতে ভয় পাচ্ছেন। কারণ, হিজাব পরার কারণে সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে হামলা চালাতে পারে। আমি বলতে চাই, ‘আমরা আপনার সঙ্গে আছি, আমরা চাই আপনি ঘরের মতো রাস্তায়ও যেন নিরাপদবোধ করেন, আমরা আপনাকে ভালোবাসি, সমর্থন ও শ্রদ্ধা করি’।”

আশমান আগামী শুক্রবার নিউ জিল্যান্ডের সব বাসিন্দাকে হিজাব পরার আহ্বান জানিয়েছেন।

নিউ জিল্যান্ডে বসবাসরত সব মুসলিম সম্প্রদায় এই ধারণাকে সমর্থন দিয়েছে। ইসলামি উইমেন’স কাউন্সিল অব নিউ জিল্যান্ডের নেতারা বলেছেন, সংহতির এই উদ্যোগ আমাদের সম্প্রদায়ের মানুষেরা ইতিবাচকভাবে নিয়েছেন।

নিউ জিল্যান্ড মুসলিম অ্যাসোসিয়েশনের সভাপতি ইখলাক কাশকারি কর্মসূচিকে ‘সুন্দর ধারণা’ হিসেবে আখ্যায়িত করেছেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: