সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৯ সেকেন্ড আগে
শুক্রবার, ১৯ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আন্দোলন গড়ে উঠছে না কেন, প্রশ্ন দুদুর

নিউজ ডেস্ক:: সব দুর্বলতা কাটিয়ে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে উল্লেখ করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, খালেদা জিয়াকে মুক্ত করতে পারলেই আন্দোলন গড়ে উঠবে। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে।

সোমবার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত এক স্মরণ সভায় তিনি একথা বলেন।

বিএনপির সাবেক মহাসচিব প্রয়াত খোন্দকার দেলোয়ারের হোসেনে ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে খোন্দকার দেলোয়ার স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে এ স্মরণ সভার আয়োজন করা হয়।

দুদু বলেন, আন্দোলন গড়ে উঠছে না কেন? কোনো না কোনো জায়গায় আমাদের দুর্বলতা আছে। এই দুর্বলতা কাটিয়ে উঠে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জেলে আছেন। কষ্টে আছেন এটাও জানি। তারেক রহমান বিদেশ আছেন এটাও জানি। আন্দোলন করতে হবে এটাও জানি।

খালেদা জিয়ার মুক্তি এবং গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

এ সময় দুদু বলেন, আর কত বয়স হলে জীবনের শেষ সংসদ নির্বাচন করতে পারবো? মাঝে মাঝে মনে হয় ঘোষণা দিয়ে রাখি আর কখনও সংসদ নির্বাচন করব না। কারণ, জানি তো সংসদ নির্বাচন করলে কী হবে । যেখানে মান সম্মান নিয়ে টানাটানি সেখানে আন্দোলন করে সরকারকে ফাঁদে ফালানো তো কঠিন ব্যাপার। কিন্তু খোন্দকার দেলোয়ার হোসেন ছিলেন এর ব্যতিক্রম সিংহ পুরুষ বলতে যা বুঝায় তিনি তাই ছিলেন। শহীদ জিয়ার মৃত্যুর পর থেকে বিএনপি যখনই বিপদে পড়ে তখনই কিছু নেতাকর্মী উতলা হয়ে পরে। তেমনি ছিলেন খোন্দকার দেলোয়ার হোসেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমেদের সভাপতিত্বে স্মরণ সভায় আর বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খোন্দকার দেলোয়ারের ছেলে ড. খোন্দকার আকবর হোসেন, অ্যাডভোকেট আখতার হামিদ ডাবলু, ডা. দেলোয়ারা পান্না, ছড়াকার আবু সালেহ, মানিকগঞ্জ বিএনপি নেতা অ্যাডভোকেট জামিল, খোন্দকার দেলোয়ার স্মৃতি ফাউন্ডেশন নেতা অ্যাডভোকেট তৌহিদ প্রমুখ।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: