সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৩৩ সেকেন্ড আগে
শনিবার, ২০ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মৃত্যুর সা‌থে পাঞ্জা লড়‌ছেন ছাতকে প্রতিপ‌ক্ষের হামলায় আহত ছাত্রলীগ নেতা স‌জিব

ছাতক প্রতিনিধি:: ছাতকে সালিশ বৈঠক চলাকা‌লে প্রতিপক্ষ লোকজনের অত‌র্কিত হামলার ঘটনায় গুরুতর আহত পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান চৌধুরী সজিব সি‌লেট ওসমা‌নী মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতালের বে‌ডে দীর্ঘ ১৪দিন ধ‌রে মৃত্যুর সা‌থে পাঞ্জা লড়‌ছেন। এ পর্যন্ত তার পাকস্থলিতে দু’বা‌র অস্ত্রপচার করা হ‌য়ে‌ছে। গত ১৬ মার্চ শ‌নিবার দুপু‌রে ২য় দফা এবং ৪ মার্চ সোমবার রাতে আহত সজিব চৌধুরী‌র পাকস্থলিতে সি‌লেট ওসমানী মে‌ডি‌কেল ক‌লে‌জ হাসপাতা‌লে প্রথম দফায় সা‌ড়ে ৫ ঘন্টা অস্ত্রপচার করেন দা‌য়িত্বরত চিকিৎসকরা। আগামী দু’ তিন দিনের ম‌ধ্যে আবা‌রো তার শ‌রি‌রে অস্ত্রপাচার করা হ‌তে পা‌রে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন দা‌য়িত্বরত চি‌কিৎসকরা।

এ‌ হামলার ঘটনায়, আহত ছাত্রলীগ নেতা সজিব চৌধুরীর পিতা মোঃ ছালিক চৌধুরী রোকন বাদি হয়ে হামলা ও হত্যাচেষ্টার অভিযোগ এনে ১১ জ‌নের নাম উ‌ল্ল্যেখ ক‌রে এবং অজ্ঞাতনা আরো ৪/৫ জনকে আসামী করে গত ৭ মার্চ বৃহস্পতিবার ছাতক থানায় এক‌টি মামলা দায়ের করেছেন।

মামলার আসামীরা হলেন, ছাতক পৌরশহরের বাগবাড়ি গ্রামের মো. মাসুক চৌধুরীর পুত্র মো. সাগর চৌধুরী, মৃত আব্দুল খালিকের পুত্র শাহীন চৌধুরী উরফে ক্ষুর শাহীন, ছাতক বাজারের মো. শানুরের পুত্র মো. জুবায়ের আহমদ সাদ্দাম, মন্ডলীভোগের মো. সোনাধনের পুত্র মো. নয়ন মিয়া, মো. সুমন মিয়া, বাগবাড়ির মৃত আব্দুল আজিজের পুত্র মো. মাসুক চৌধুরী, মৃত আব্দুল খালিকের পুত্র মো. ইকবাল মিয়া চৌধুরী ইকু, ছাতক বাজারের মো. শানুর মিয়ার পুত্র মো. মুয়াজ্জের আহমদ, মন্ডলীভোগের ওয়াব আলীর পুত্র মো. রফিকুল ইসলাম সাঈদ, বাগবাড়ির মৃত আব্দুল খালিকের পুত্র মো. শামীম চৌধুরী ও মো. মাসুক চৌধুরীর পুত্র মো. সাকিব চৌধুরী।

মামলার এজহার থে‌কে জানা যায়, গত ৪ মার্চ সোমবার রাত ৯টায় বাগবাড়ী এলাকাস্থ ফারুক মিয়া চৌধুরীর বাসায় এক সালিশ-বৈঠক চলছিল। এসময় প্র‌তিপক্ষ‌ মাসুক মিয়া চৌধুরীর লোকজনের উত্তেজিত কথাবার্তার কার‌নে কোনো সিদ্ধান্ত ছাড়াই বৈঠক শেষ হয়। এসময়, ছালিক মিয়া চৌধুরী রুকন পক্ষের লোকজন বৈঠক শে‌ষে ফারুক চৌধুরীর বাংলা থে‌কে বের হ‌য়ে বা‌ড়ির আ‌ঙ্গিনায় আসা মাত্র, পূর্ব পরিকল্পনা অনুযায়ী প্রতিপক্ষ মাসুক মিয়া চৌধুরীর লোকজন দেশীয় অস্ত্র নিয়ে ছালিক মিয়া চৌধুরী রুকন পক্ষের লোকজনের উপর অতর্কিত হামলা চালায়। এসময় স‌জিব চৌধুরীসহ তার সহোদর আল আমিন চৌধুরী জনি, তানজিদ চৌধুরী ও মাসরুহ চৌধুরী রাজিব প্র‌তিপ‌ক্ষের উপর্যুপুরি আঘাতে একাধিক স্থানে রক্তাক্ত জখম হন। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তা‌দেরকে প্রথ‌মে ছাতক হাসপাতা‌লে নি‌য়ে যান। সেখা‌নে দা‌য়িত্বরত চি‌কিৎসক আহত স‌জিব চৌধুরী(২৮), আল আমিন চৌধুরী জনি ও তানজিদ চৌধুরীর অবস্থা আসংখ্যাজনক দে‌খে তা‌দের‌কে সি‌লেট ওসমানী মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে প্রেরন ক‌রেন। গুরুত্বর আহত হওয়ায় ঐ দিন রাতেই সজিব চৌধুরী‌র পাকস্থলিতে প্রায় সা‌ড়ে ৫ ঘন্টা অস্ত্রপচার করেন সি‌লেট ওসমানী মে‌ডি‌কেল ক‌লে‌জ হাসপাতা‌লের দা‌য়িত্বরত চিকিৎসকরা।

মামলা সু‌ত্রে আ‌রো জানা যায়, ছালিক চৌধুরী রুকনের নিয়ন্ত্রনাধীন সততা পরিবহন ছাতক থেকে কুমিল্লা হ‌য়ে চাদপুর এবং শাহীন চৌধুরীর নিয়ন্ত্রনাধীন কুমিল্লা ট্রান্সপোর্ট কু‌মিল্লার উদ্দেশ্যে পাশাপাশি স্থান থেকে প্রতিদিন সকাল সাড়ে ৮ টায় যাত্রী নি‌য়ে ছেড়ে যায়। গত ৩ মার্চ যাত্রী উঠানো নিয়ে দু’বাসের হেলপারের ঝগড়াকে কেন্দ্র করে এজেন্ট পক্ষদ্বয়ের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিষয়টি স্থানীয় উপস্থিত ব্যক্তিবর্গের মধ্যস্থতায় তাৎক্ষনিক নিস্পত্তি করা হয়। এ ঘটনা‌টি স্থায়ী নিস্পত্তির ল‌ক্ষেই ৪ মার্চ সোমবার রাত ৯টায় সালিশ-বৈঠক ডাক দি‌য়ে ছি‌লেন মুর‌ব্বিরা।

মামলার বাদি মো. ছালিক চৌধুরী রোকন জানান, তার পুত্র স‌জিব চৌধুরী হাসপাতালের বে‌ডে এখনো মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। আঘাত গুরুতর হওয়ায় চি‌কিৎসকরা তার পাকস্থলী‌তে দু’বার অস্ত্রপচার ক‌রে‌ছেন। আগামী দু’এক‌দি‌নের ম‌ধ্যে আবা‌রো তার শ‌রি‌রে অস্ত্রপাচার করা হ‌তে পা‌রে ব‌লেও জা‌নি‌য়ে‌ছেন তার চি‌কিৎসকরা।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই দেবাশীষ সুত্রধর জানান, ঘটনার পর থেকে আসামীদের বাসাবাড়িতে পুলিশ অভিযান চালিয়েছে। তাদেরকে গ্রেফতার করতে পুলিশ সর্বোচ্চ চেষ্টা করছে। উপর মহল থেকে আসামীদের দ্রুত ধরতে তাগদা দেয়া হচ্ছে বলেও জানান তিনি।

ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিকুর রহমান এব্যাপা‌রে ব‌লেন, অভিযোগ দায়েরের সাথে সাথেই তদন্ত কর্মকর্তা নিয়োগ করা হয়েছে। মামলাটি গুরুত্ব সহকারে পরিচালনা করা হচ্ছে। আসামীরা পলাতক থাকতে পারবে না। দ্রুত সম‌য়েই আসামী‌দের গ্রেফতার করা হবে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: