সর্বশেষ আপডেট : ২৪ মিনিট ১৮ সেকেন্ড আগে
শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবিতে অধ্যাপক ড. জামাল নজরুল ইসলাম স্মরণসভা অনুষ্ঠিত

শাবি প্রতিনিধি:: আন্তজার্তিক বিজ্ঞানী অধ্যাপক ড. জামাল ইসলামের স্মরণে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে শাবির গণিত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড.গোলাম আলী হায়দার চৌধুরির আয়োজনে এবং সভাপতিত্বে এই আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে শাবির শিক্ষা ভবন ‘সি’ এর ২০৯ নম্বর কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভৌত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাজেদুল করিম। এছাড়াও গণিত বিভাগের অধ্যাপক ড. নাজনীন আক্তার, অধ্যাপক ড. মাহবুব রশীদ, অধ্যাপক ড. রেজোয়ান আহমেদ, প্রভাষক এস এম সাইদুর রহমানসহ সাধারণ শিক্ষার্থীরা স্মরণসভায় উপস্থিত ছিলেন।

স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক সাজেদুল করিম বলেন, একজন জামাল নজরুল ইসলাম সমগ্র বাংলাদেশের গর্ব ছিলেন এবং থাকবেন। তিনি শুধু গণিত শাস্ত্রেই নয়, শিক্ষা ব্যবস্থায় শিক্ষক, শিক্ষার্থী, গবেষক সকলের কাছেই তিনি অবিস্মরণীয় থাকবেন। কিছু মানুষ থাকেন যারা সর্বজন গ্রাহ্য, একজন জামাল নজরুল ইসলাম স্যার তেমনি একজন মানুষ ছিলেন। শিক্ষা ব্যবস্থাপনায় তার অবদান সর্বত্রই স্মরণীয় থাকবে।

স্মরণ সভার শুরুতে অধ্যাপক জামাল নজরুল ইসলাম এর উপর নির্মিত একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। এই স্মরণ সভার সার্বিক পরিচালনা ও সঞ্চালনার দায়িত্ব পালন করেন গণিত বিভাগ সমিতির সহ-সভাপতি খালেদ সাইফুল্লাহ ইলিয়াস।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: