সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিক্ষার্থীরা বানালো বঙ্গবন্ধুর ৩০০০ বর্গফুট প্রতিকৃতি

নিউজ ডেস্ক:: কুড়িগ্রামে ৭২০ জন শিক্ষার্থী তৈরি করলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রায় তিন হাজার বর্গফুট ‘মানব-পোর্ট্রেট’। ড্রোনের মাধ্যমে এই ‘পোর্ট্রেট’ ক্যামেরাবন্দি করা হয়েছে।

বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রোববার দুপুরে কুড়িগ্রামের খলিলগঞ্জ স্কুল অ্যান্ড কলেজ মাঠে দৈর্ঘ্যে ৬০ ফুট ও প্রস্থে ৪৮ ফুট এই প্রতিকৃতি বানানো হয়। ২ ফুট বাই ২ ফুট মাপের ৯৮টি পিভিসি হার্ড বোর্ড ব্যবহারের মাধ্যমে বানানো অনন্য এই ‘পোর্ট্রেট’। এটি দেখতে কলেজ মাঠে ভিড় জমায় হাজারো জনতা।

Kurigram-Bongobondu

স্থানীয় সূত্র জানায়, খলিলগঞ্জ স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষের এই বিশেষ আয়োজনের সহযোগিতায় ছিল কুড়িগ্রাম জেলা প্রশাসন ও জেলা পুলিশ।

এ সময় উপস্থিত ছিলেন- কুড়িগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মোছা. সুলতানা পারভীন, পুলিশ সুপার (এসপি) মো. মেহেদুল করিম ও খলিলগঞ্জ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ রীতা রানী দেব প্রমুখ।

Kurigram-Bongobondu

এ বিষয়ে পুলিশ সুপার মেহেদুল করিম বলেন, বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসার নিদর্শনস্বরূপ ব্যতিক্রমভাবে এই ‘মানব-পোর্ট্রেট’টি উপস্থাপন করে শিক্ষার্থীরা। আকার ও দৈর্ঘ্যের বিচারে দেশে এটি প্রথম কোনো উদ্যোগ।

জেলা প্রশাসক সুলতানা পারভীন বলেন, আজকের এ দিনটিকে স্মরণীয় করে রাখতে সরকারি কর্মসূচির সঙ্গে সামঞ্জস্য রেখে জাতির পিতার প্রতিকৃতি তুলে ধরেছে ক্ষুদে শিক্ষার্থীরা, যা বাংলাদেশের মধ্যে প্রথম একটি অনবদ্য উদ্যোগ।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: