সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘অনেক দেশ বাংলাদেশকে অনুসরণ করছে’

নিউজ ডেস্ক:: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয়। দিন দিন এগিয়ে যাচ্ছে। বিশ্বের অনেক দেশই এখন বাংলাদেশকে অনুসরণ করছে।

আজ শনিবার দুপুরে নেত্রকোনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন উপলক্ষে শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মোস্তাফা জব্বার এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশের স্বাধীনতার পর মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হেনরি কিসিঞ্জার ব্যঙ্গ করে বলেছিলেন, বাংলাদেশ একটি তলাবিহীন ঝুড়ির দেশ। এ দেশ থেকে কিছু আশা করা যায় না। তিনি বলেন, কিন্তু হেনরি কিসিঞ্জার বোঝেননি এটা বঙ্গবন্ধু শেখ মুজিবের দেশ, এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশ। তাঁর এই মন্তব্য আজ মিথ্যা প্রমাণিত হয়েছে।

মোস্তাফা জব্বার বলেন, আগামীর বিশ্ব হবে প্রযুক্তিনির্ভর। শুধু পাঠ্যবই বা গতানুগতিক সিলেবাস দিয়ে সামনের চ্যালেঞ্জ মোকাবিলা করা যাবে না। ইন্টারনেট পৃথিবীর সবচেয়ে বড় জ্ঞান ভান্ডার। ইন্টারনেটের সুফলকে সঠিকভাবে কাজে লাগাতে হবে। পরিবর্তিত পৃথিবীর সঙ্গে তাল মিলিয়ে চলতে প্রচলিত শিক্ষার পাশাপাশি প্রযুক্তি নির্ভর জ্ঞান অর্জনে করতে হবে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম নেতা যিনি বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ ঘোষণা করেছেন। জাতির পিতার হাতে দেশটা স্বাধীন হয়েছে আর সারা বিশ্বে অনুসরণ করার মতো দেশটা তৈরি করেছেন তাঁরই কন্যা শেখ হাসিনা।

শহরের রাজুর বাজার এলাকায় বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রফিক উল্লাহ খান। সভা পরিচালনা করেন রেজিস্ট্রার কাজী নাসির উদ্দিন। অনুষ্ঠানের আরও বক্তব্য দেন নেত্রকোনার সংরক্ষিত নারী আসনের সাংসদ ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাবিবা রহমান খান, লে. কর্নেল (অব.) কাজী সাজ্জাদ আলী প্রমুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: