সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩৪ সেকেন্ড আগে
বুধবার, ২৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কাল থেকে ট্রাফিক সপ্তাহ, চলবে পয়েন্টে পয়েন্টে তল্লাশি

নিউজ ডেস্ক:: সড়কে শৃঙ্খলা রক্ষায় পঞ্চমবারের মতো ট্রাফিক সপ্তাহ পালন করবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

রোববার (১৭ মার্চ) থেকে শুরু হয়ে ট্রাফিক সপ্তাহ চলবে ২৩ মার্চ পর্যন্ত। ট্রাফিক সপ্তাহে রাজধানীর বিভিন্ন পয়েন্টে যানবাহনের নিবন্ধন, লাইসেন্স, ফিটনেস, ইনস্যুরেন্সসহ নানা কাগজপত্র ও মেয়াদ যাচাই-বাছাই করা হবে। ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মীর রেজাউল আলম এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ট্রাফিক আইনের জোর প্রয়োগ এবং ক্রমাগত ট্রাফিক শৃঙ্খলা সংক্রান্ত গৃহীত কর্মসূচির ফলে রাজধানীতে ট্রাফিক শৃঙ্খলার উন্নতি এখন অনেকটা দৃশ্যমান। এ উন্নতি অব্যাহত রাখতে প্রতিমাসে ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহ পালনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় ডিএমপি ১৭-২৩ মার্চ ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহ পালন করবে।

এর আগে নিরাপদ সড়কের দবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে ২০১৮ সালের ৫-১৪ আগস্ট ট্রাফিক সপ্তাহ পালন করা হয়। এরপর ৫-৩০ সেপ্টেম্বর ট্রাফিক সচেতনতা মাস, ২৪-৩১ অক্টোবর এবং ২০১৯ সালের ১৫ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি পর্যন্ত ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহ পালিত হয়।

ট্রাফিক সপ্তাহে পুলিশ, বিএনসিসি ও রোভার স্কাউট সদস্যরা ট্রাফিক সচেতনতা বৃদ্ধি, ট্রাফিক গাইড বুক প্রকাশ ও প্রচার, ট্রাফিক আইন সম্পর্কে ধারণা প্রদান, টার্মিনালে সভা সমাবেশ, সচেতনতামূলক ভিডিও প্রদর্শন, লিফলেট, পোস্টার বিতরণ, পথচারীদের ফুটওভার ব্রিজ, আন্ডারপাস ও জেব্রা ক্রসিং দিয়ে রাস্তা পারাপারে উদ্বুদ্ধ করা হবে।





নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: