সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ২৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিয়ের ফুল দিয়ে ক্রাইস্টচার্চের নিহতদের সম্মান জানালেন নবদম্পতি

আন্তর্জাতিক ডেস্ক:: বিয়ের দিনকে ঘিরে সবারই অন্য রকম ভালো লাগা কাজ করে। কিন্তু নিউজিল্যান্ডের এক নব দম্পতির এই বিশেষ দিনটিতেই কালো ছায়া নেমে এলো। না তাদের কোন ক্ষতি বা দুর্ঘটনা ঘটেনি। কিন্তু তাদের বিয়ের আগের দিন অর্থাৎ শুক্রবার ভয়াবহ হামলার ঘটনা স্তব্ধ হয়ে গেছে পুরো দেশ।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে শুক্রবার জুম্মার নামাজের সময় দুই মসজিদে ভয়াবহ হামলায় ৪৯ জন নিহত হয়। এই ঘটনায় স্বাভাবিকভাবেই সারা দেশে শোকের ছায়া নেমে এসেছে। এমন সময়ে কোন উৎসবেই যেন প্রাণ থাকে না।

Christchurch-2

দেশজুড়ে এমন শোকের মধ্যেই বিয়ে হলেও নিহতদের প্রতি সম্মান জানাতে ভোলেননি এই নবদম্পতি। বিয়ের পরে কিছুটা সময় তারা ক্রাইস্টচার্চের মসজিদে হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। এরা হলেন নিউজিল্যান্ডের উত্তরাঞ্চলীয় তাওরাঙ্গা শহরের রিস এবং কেলি ক্যাম্পবেল। বিয়ের শপথ গ্রহণের পরেই বিকেল বেলা নিজেদের বিয়ের ফুলের তোড়া থেকে তিনটি তোড়া নিয়ে তারা উপস্থিত হন তাওরাঙ্গার একটি মসজিদে। সেখানে তারা ক্রাইস্টচার্চের নিহতদের প্রতি শ্রদ্ধা জানান।

Christchurch-3

মাউন্ট মাউনগানুইয়ে একটি বীচে স্থানীয় সময় শুক্রবার সূর্যোদয়ের সময় শপথ নেন তারা। এরপরে একটি স্থানীয় চার্চে তাদের বিয়ের মূল অনুষ্ঠান সম্পন্ন হয়। সেখান থেকে বাড়ি ফিরে যাওয়ার সময় তারা সিদ্ধান্ত নেন যে, তারা তাদের বিয়ের ফুলের তোড়া দিয়ে নিহতদের প্রতি শ্রদ্ধা জানাবেন।

যখন তারা গাড়ি থেকে নামলেন তখনও নববধূ এবং বরের গায়ে ছিল বিয়ের পোশাক। রিস ক্যাম্পবেল বলেন, যারা নিজেদের পরিবারের লোকজনকে হারিয়েছে তাদের কথা ভেবে আমরা খুব দু:খ পেয়েছি। আমাদের বিয়ের অনেক ফুল ছিল। আমরা ভেবেছি সেগুলো মসজিদের সামনে রেখে নিহতদের প্রতি শ্রদ্ধা জানাব। এর মাধ্যমে যারা এখন কঠিন সময় পার করছেন তাদের প্রতি আমরা সমর্থন জানালাম এবং আমরা তাদের পাশে আছি।

Christchurch-4

রিস ক্যাম্পবেল জানান, শুক্রবার তিনি বিয়ের প্রস্তুতি নিচ্ছিলেন। সে সময়ই তার এক বন্ধু তাকে জানান যে, ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।

Christchurch-5

তিনি বলেন, নিউজিল্যান্ডে এ ধরনের ঘটনা সত্যিই খুব দু:খজনক। অপরদিকে কেলি জানান, এই খারাপ খবর শোনার পর থেকেই তার খারাপ লেগেছে। গত রাতেই তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন যে, তাদের বিয়ের ফুল দিয়ে তিনি নিহতদের জন্য কিছু একটা করবেন।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: