সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ২৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওসমানী বিমানবন্দরে নিরাপত্তা জোরদার, যাত্রীদের হয়রানি না করার নির্দেশ

নিউজ ডেস্ক:: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদের সন্ত্রাসী হামলার পর সিলেট এমএজি ওসমানী বিমানবন্দরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। একই সঙ্গে দেশের সবক’টি বিমানবন্দরে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এ ব্যাপারে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, চট্টগ্রামে বিমান ছিনতাইচেষ্টা ঘটনার পর থেকে হযরত শাহজালাল, ওসমানীসহ দেশের সকল আন্তর্জা‌তিক বিমানবন্দনের সা‌র্বিক নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। এবার নিউজিল্যান্ডে হামলার ঘটনা ঘটনার পর স্বাভাবিকভাবেই নিরাপত্তা আরো কঠোর হয়েছে। তবে, তল্লাশির নামে যাত্রীদের যেনো কোনভাবে হয়রানি করা না হয় সে ব্যাপারে সবাইকে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।

জানা গেছে, শুক্রবার সকাল থেকে বিমানবন্দরগুলোতে বাড়ানো হয়েছে তল্লাশি। যাত্রীদের সঙ্গে নেয়া ব্যাগ এবং দেহ তল্লাশি করা হচ্ছে দীর্ঘসময় ধরে। এ সময় বিমানবন্দরের প্রবেশপথ ধরে বিশাল লাইন এখন প্রতিনিয়ত চিত্র।

নিরাপত্তার কারণে বাড়তি তল্লাশিতে বেশি সময় ব্যায় হচ্ছে। যে কারণে আন্তর্জাতিক গন্তব্যের কোনো ফ্লাইটই যথাসময়ে ছেড়ে যেতে পারছে না। তল্লাশি বাড়ানোর সঙ্গে সঙ্গে চেকিং কাউন্টার না বাড়ানোর কারণে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। প্রবেশদ্বারে দীর্ঘসময় দাঁড়িয়ে থাকা যাত্রীরা কর্তৃপক্ষকে ব্যবস্থা নিতে বললেও তাদের কথায় কর্ণপাত করা হচ্ছে না বলে অভিযোগ যাত্রীদের।

শুক্রবার বিকেলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১৩৫ জেদ্দাগামী ফ্লাইটের যাত্রী মিজানুর রহমান জানান, শতশত লোকের লম্বা লাইন। অস্বাভাবিক চিত্র। বিমানবন্দরের টার্মিনাল ভবনের গেটেই সময় লেগেছে দেড় ঘণ্টা। ভেতরে এন্টি-হাইজ্যাকিং পয়েন্টে একই পরিস্থিতি। ফলে পাঁচটার ফ্লাইট উড্ডয়ন করেছে সাড়ে ছয়টায়। একই অভিযোগ করেছেন আরও কয়েক যাত্রী।

এ পরিস্থিতির মোকাবেলার বিশেষ কোনো পরিকল্পনা রয়েছে কিনা-এমন প্রশ্নের জবাবে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) ও শাহজালালের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন আব্দুল্লাহ আল ফারুক বলেন, ‌আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি এবং খুব শিগগিরই এই সমস্যা সমাধানের উপায় বের করব।

তিনি বলেন, বিমান ছিনতাইচেষ্টার ঘটনার পর থেকে ঘরোয়া ও আন্তর্জাতিক উভয় ফ্লাইটে যাত্রীদের নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করার জন্য দেশের সকল বিমানবন্দরে বিশেষ ব্যবস্থা নিয়েছে বেবিচক।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা কর্মকর্তা নজরুল ইসলাম জানান, নিরাপত্তার ব্যাপারে আমরা আগে থেকেই সতর্ক। শুক্রবারের ঘটনায় স্বাভাবিকভাবে কিছুটা প্রভাব পড়বে। নিরাপত্তা সবসময়ই জোরদার আছে।





নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: