সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
সোমবার, ১৭ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে সুষ্ঠু ও সু-শৃঙ্খলভাবে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন সম্পন্ন

কমলগঞ্জ প্রতিনিধি:: সারা দেশের মত মৌলভীবাজারের কমলগঞ্জের ২০ মাধ্যমিক বিদ্যালয় ও ৫টি মাদ্রাসায় সুষ্ঠু ও সৃ-শৃঙ্খলভাবে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৪ মার্চ) সকাল ৯টা থেকে একটানা বেলা ২টা পর্যন্ত ভোট গ্রহন চলে।

কমলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও সকল মাধ্যমিক বিদ্যালয় বিদ্যালয় সূত্রে জানা যায়, সারাদেশের মত কমলগঞ্জে বৃহস্পতিবার ২০টি মাধ্যমিক বিদ্যালয় ও ৫টি মাদ্রাসায় স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়। বিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে ব্যাপক উৎৎসাহ উদ্দীপনার মাধ্যমে চলে ভোট গ্রহন। এক বছর মেয়াদি স্টুডেন্ট কেবিনের জন্য প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝ থেকে নির্বাচন কমিশনার, প্রিসাইডিং ও পোলিং অফিসার নিয়োগ করা হয়েছিল। শিক্ষকরা তদারকির দায়িত্ব পালন করলেও প্রার্থী মনোনয়ন থেকে নির্বাচনী সকল কাজই করেছে শিক্ষার্থীরা।

কমলগঞ্জে ২০টি মাধ্যমিক বিদ্যালয় ও ৫টি মাদ্রাসা থেকে শিক্ষার্থীদের ভোটের মাধ্যমে ৬ষ্ঠ শেণিতে ১জন, ৭ম শ্রেণিতে ১জন, ৮ম,নবম ও দশম শেণিতে ২ জন করে মোট ৮ন জন করে প্রতিনিধি নির্বাচন করা হয়। এর মাঝে যে সর্বোচ্চ ভোট পেয়েছে সে হবে সভাপতি আর বাকি ৭জন থাকছেন স্টুডেন্ট কেবিনেটের সদস্য। নির্বাচন শেষে ভোট গণনা করে প্রকাশ্যে ফলাফল ঘোষণা করা হয়। এর পর ফলাফলটি লিখিতভাবে শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে প্রেরণ করা হয়। স্টুডেন্ট কেবিনেটের নির্বাচিত প্রতিনিধিরা শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ সুষ্ঠু ও সৃ-শৃঙ্খল রাখতে বছর ব্যাপী কাজ করে যাবেন। শিক্ষার্থীদের যে কোন সমস্যা ও সম্ভাবনা নিয়ে এই প্রতিনিধিরাই শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানের সাথে আলোচনা করবেন। শমশেরনগর হাজী মোহাম্মদ উস্তওয়ার বালিকা উচ্চ বিদ্যারয় প্রধান শিক্ষক নূরে আলম সিদ্দিক বলেন, সম্পূর্ণরুপে গণতান্ত্রীক উপায়ে সুন্দর ও সুষ্ঠুভাবে নির্বাচন পরিচারণা করা হয়। এটি নির্বাচনী গণতন্ত্র চর্চার প্রাথমিক স্তর বলা যায়।

কমলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামছুন নাহার পারভীন সুষ্ঠু পরিবেশে নির্বাচন সম্পন্ন করার কথা উল্লেখ করে বলেন, সারা উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানের ফলাফল আবার জেলা শিক্ষা অফিসে প্রেরণ করা হয়।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: