সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫২ সেকেন্ড আগে
বুধবার, ২৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এরশাদও স্বাধীনতাবিরোধী শক্তিকে প্রশ্রয় দিয়েছিলেন : নাসিম

নিউজ ডেস্ক:: একাত্তর পরবর্তী সময়ে বিএনপির মতো হুসেইন মুহাম্মদ এরশাদও স্বাধীনতাবিরোধী ও সাম্প্রদায়িক শক্তিকে আশ্রয়-প্রশ্রয় দিয়েছিলেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে শামিম আহমেদ রচিত ‘শেখ হাসিনা ও ঘুরে দাঁড়ানোর বাংলাদেশ’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগের এ প্রবীণ নেতা বলেন, এরশাদ এই পাপের (স্বাধীনতাবিরোধী ও সাম্প্রদায়িক শক্তির লালন) বাইরে নন। ক্ষমতায় থাকতে তিনিও একাত্তর ও পঁচাত্তরের ঘাতকদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছেন।

তিনি বলেন, সাম্প্রদায়িক শক্তি যখন আমাদের স্বাধীন বাংলাদেশকে গ্রাস করছিল তখন শেখ হাসিনার শক্তিশালী নেতৃত্বে বাংলাদেশকে আমরা আবার ফিরে পেয়েছি। মনে রাখতে হবে ওই সাম্প্রদায়িক শক্তিকে আর কখনো ক্ষমতায় আসতে দেয়া যাবে না।

ভুল হলে আওয়ামী লীগের সমালোচনা এমনকি সরকারের সমালোচনা করতে বাধা নেই,- উল্লেখ করে নাসিম বলেন, আওয়ামী লীগের সমালোচনা করেন, সরকারের সমালোচনা করেন; কোনো সমস্যা নেই। কিন্তু ওই সাম্প্রদায়িক শক্তিকে সহযোগিতা করার অর্থ হলো- একাত্তরে যারা আমাদের স্বাধীনতাকে হত্যা করার চেষ্টা করেছিল, লাখ লাখ মানুষকে হত্যা করেছিল, তাদের সহায়তা করা।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আজ এ পরিণতি কেন- প্রশ্ন রেখে নাসিম বলেন, বাংলাদেশের জনগণ তাদের (বিএনপি) পাপ ভুলতে পারেনি। সেই পাপের ফল খালেদা জিয়া ভোগ করছেন। আমরা চাই না, কোনো রাজনৈতিক নেতা জেল খাটুক। তারপরও বলতে বাধ্য হচ্ছি, বিএনপি অতীতে যে পাপ করেছে তার ফল হিসেবেই খালেদা জিয়া এখন জেলে।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: