সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিউজিল্যান্ডে মসজিদে হামলা, নিহত ২৭ (ভিডিওসহ)

আন্তর্জাতিক ডেস্ক ::

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভাল মাঠের কাছে এক মসজিদে অজ্ঞাত বন্দুকধারী হামলা চালিয়েছে। এতে ২৭ জন নিহত হয়েছে। গুরুতর আহত হয়েছে আরো অনেকে। দেশটির স্থানীয় সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

জানা যায়, ক্রাইস্টচার্চ শহরের হাগলি পার্ক মুখী সড়ক দীন এভিনিউতে আল নুর মসজিদে স্থানীয় সময় আজ শুক্রবার বেলা দেড়টা নাগাদ এই হামলার ঘটনা ঘটে। অন্যদিকে বিবিসির খবরে বলা হয়েছে ক্রাইস্টচার্চের অন্তত দুটি মসজিদে এখন পর্যন্ত গোলাগুলির খবর পাওয়া যাচ্ছে।

এ হামলায় অল্পের জন্য রক্ষা পায় বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়রা। এই ঘটনায় একজনকে পুলিশ আটক করেছে। কিন্তু আরো একজন বন্দুকধারী ‘সক্রিয়’ থাকতে পারে বলে সতর্ক করেছে পুলিশ।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডেন বলেছেন, হতাহতের সংখ্যা সম্পর্কে নিশ্চিতভাবে কিছু বলা সম্ভব না হলেও আমি এটা বলতে পারি যে, এটি নিউজিল্যান্ডের ইতিহাসের কলঙ্কময় দিনগুলোর একটি।

এছাড়া পরবর্তী নোটিশ না দেওয়া পর্যন্ত সেখানকার স্থানীয় বাসিন্দাদের বাড়ি থেকে বের হতে এবং রাস্তায় নামতে নিষেধ করা হয়েছে। সেইসঙ্গে পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত স্কুলও বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

নিউজিল্যান্ড সেন্ট্রাল মসজিদের হামলার ভিডিও।কতটা নৃশংস ভাবে হত্যা করা হয়েছে মসজিদে অবস্হানরত মুসল্লিদের।।আল্লাহ তুমি সবাইকে জান্নাতবাসী করো।

Posted by Shakibian on Thursday, March 14, 2019







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: