সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ২৪ সেকেন্ড আগে
বুধবার, ২৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ঢামেক ক্যান্টিনে খাবারে তেলাপোকা, সাড়ে ৩ লাখ টাকা জরিমানা

নিউজ ডেস্ক:: দেশের সরকারি চিকিৎসা সেবার সবচেয়ে বড় প্রতিষ্ঠান ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল। কিন্তু হাসপাতালের ডক্টরস, স্টুডেন্ট ও নার্সদের ক্যান্টিনে যেন তেলাপোকার রাজত্ব। খাবারের ওপর ঘুরছে পোকামাকড়। এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে খাবার।

বুধবার ঢামেকের বিভিন্ন ক্যান্টিনে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযানে বেরিয়ে আসে এসব তথ্য। এ অভিযোগে তিনটি ক্যান্টিনসহ পাঁচ খাবারের প্রতিষ্ঠানটিকে সাড়ে চার লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযান সার্বিক তত্ত্বাবধায়ন করেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার, জান্নাতুল ফেরদাউস ও অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মণ্ডল।

উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, ঢাকা মেডিকেলের ডক্টরস, স্টুডেন্ট ও নার্সদের ক্যান্টিনে তদারকি অভিযান পরিচালনা করা হয়। দেশের অত্যন্ত মেধাবী সন্তান উচ্চতর ডিগ্রি অর্জনে অধ্যয়নরত চিকিৎসকদের এই ক্যান্টিনের চিত্র ভয়াবহ। নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে হচ্ছে রান্না।

এ অপরাধে ডক্টরস ক্যান্টিনকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। একই অভিযোগে স্টুডেন্টস ক্যান্টিনকে এক লাখ টাকা, নার্স ক্যান্টিনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মেডিকেলের ভিতরে ফাস্টফুড কর্ণারকে ৫০ হাজার ও বাইরে আরএস হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

হাসপাতালের ক্যান্টিনগুলোর অস্বাস্থ্যকর নোংরা পরিবেশের বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারা অভিযানকে স্বাগত জানিয়ে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: